Advertisement
০৬ মে ২০২৪
FIFA World Cup 2022

ম্যাড়ম্যাড়ে ফুটবলে নজর কাড়ল শুধু বিচিত্র ফাউল, সেনেগালকে হারাল নেদারল্যান্ডস

অদ্ভুত ফাউল করে নজর কেড়ে নিলেন ফ্রেঙ্কি দি জং। নেদারল্যান্ডস ম্যাচ জিতল কোডি গাকপো এবং ক্লাসেনের গোলে। তবে কোনও দলের খেলাই মন ভরাতে পারল না।

গোলের পর নেদারল্যান্ডসের উচ্ছ্বাস।

গোলের পর নেদারল্যান্ডসের উচ্ছ্বাস। ছবি: রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২১ নভেম্বর ২০২২ ২৩:৩৩
Share: Save:

আদ্যোপান্ত ঘুমপাড়ানি একটা ম্যাচ। বিশ্বকাপে ফুটবলের একটা ম্যাচে নেদারল্যান্ডস খেলছে, এটা সোমবারের দ্বিতীয় ম্যাচ দেখে বোঝাই যায়নি। সেনেগালের বিরুদ্ধে শেষ পর্যন্ত নেদারল্যান্ডস ২-০ জিতলেও গোটা ম্যাচে তাদের খেলা নজর কাড়তেই পারল না। উল্টে অদ্ভুত ফাউল করে নজর কেড়ে নিলেন ফ্রেঙ্কি দি জং। তাঁর ফাউলের জেরে বিপক্ষের খেলোয়াড়কে মাঠ ছাড়তে হল।

ম্যাচের দ্বিতীয়ার্ধে সতীর্থের ভাসানো একটি বলে হেড করতে উঠেছিলেন সেনেগালের চিখু কৌয়াতে। তাঁকে আটকাতে গিয়ে নিম্নাঙ্গে আঘাত করে বসেন জং। মাঠে পড়ে গিয়ে ছটফট করতে থাকেন কৌয়াতে। মাঠেই কিছু ক্ষণ ধরে শুশ্রূষা চলার পর শেষ পর্যন্ত তাঁকে বদল করতে হয়। তবে ফ্রেঙ্কির এই কাণ্ডের ভিডিয়ো ছড়িয়ে পড়েছে সমাজমাধ্যমে।

প্রথম থেকে আক্রমণ করতে থাকলেও নেদারল্যান্ডসের কোনও সুযোগই যেন দানা বাঁধছিল না। উল্টে বরং মাঝে মাঝেই গতি বাড়িয়ে প্রতি আক্রমণ তুলে এনে খেলা জমিয়ে দিচ্ছিল সেনেগাল। ১৭ মিনিটে দালে ব্লিন্দের একটি হেড পোস্টের বাইরে দিয়ে বেরিয়ে যায়। দু’মিনিট পরেই ভাল সুযোগ পেয়েছিলেন দে জং। সামনে একা সেনেগালের গোলকিপার এদুয়ার্দ মেন্দিকে পেয়েছিলেন। কিন্তু দিয়ালো বল ক্লিয়ার করে জেন। এর পর ইসমাইলা সারের একটি শট দারুণ ভাবে হেড করে বাঁচান ডাচ অধিনায়ক ভার্জিল ফান ডাইক।

দু’দলের মধ্যেই বলের নিয়ন্ত্রণ ছিল। কিন্তু কারওর তরফেই দর্শনীয় কোনও শট বা পাস দেখা গেল না। সেনেগাল বরং বল ওড়ানোর দিকে নজর দিয়েছিল বেশি। ৭৩ মিনিটে ইদ্রিসা গুয়ের একটি শট বাঁচান নেদারল্যান্ডসের গোলকিপার নোপার্ট। নেদারল্যান্ডস জয়সূচক গোল পায় খেলা শেষের ৬ মিনিট আগে। সেনেগালের বক্সে লম্বা বল ভাসিয়েছিলেন দে জং। সবার উপরে লাফিয়ে উঠে হেড করেন কোডি গাকপো। বিপক্ষ গোলকিপার এগিয়ে থাকায় বলের নাগাল পাননি।

অতিরিক্ত সময়ের একদম শেষ দিকে গোল করেন ডেভি ক্লাসেন। মেম্ফিস দেপাই শট নিয়েছিলেন। মেন্দি তা প্রতিহত করলে বল যায় ক্লাসেনের কাছে। তিনি ফাঁকা গোলে বল ঠেলে দেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

FIFA World Cup 2022 Netherlands Frenkie de Jong
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE