Advertisement
২৮ সেপ্টেম্বর ২০২২
Derby

East Bengal vs Mohun Bagan: ২৮ অগস্ট মরসুমের প্রথম বড় ম্যাচ, কখন, কোন চ্যানেলে দেখা যাবে

আগামী মরসুমের প্রথম বড় ম্যাচ হতে চলেছে ২৮ অগস্ট। ডুরান্ড কাপে মুখোমুখি হবে এটিকে মোহনবাগান ও ইস্টবেঙ্গল।

ডুরান্ড কাপে মুখোমুখি দুই প্রধান

ডুরান্ড কাপে মুখোমুখি দুই প্রধান ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ অগস্ট ২০২২ ১৬:২৭
Share: Save:

আগামী মরসুমের প্রথম বড় ম্যাচ হতে চলেছে ২৮ অগস্ট। ডুরান্ড কাপে মুখোমুখি হবে এটিকে মোহনবাগান ও ইস্টবেঙ্গল। সন্ধ্যা ৬টা থেকে শুরু হতে চলেছে খেলা। দেখা যাবে স্পোর্টস ১৮ চ্যানেলে। ১৬ অগস্ট থেকে শুরু হচ্ছে ১৩১তম ডুরান্ড কাপ। চলবে ১৮ সেপ্টেম্বর পর্যন্ত। কলকাতা, গুয়াহাটি ও ইম্ফলে হবে খেলা।

প্রথমে জানা গিয়েছিল, প্রথম দিন অর্থাৎ ১৬ অগস্টই মরসুমের প্রথম বড় ম্যাচ হতে পারে। কিন্তু সূত্রের খবর, মরসুমের প্রথম ম্যাচই মোহনবাগানের বিরুদ্ধে খেলতে চাইছিল না লাল-হলুদ শিবির। কারণ, ইস্টবেঙ্গলের দল গঠন প্রক্রিয়া এখনও শেষ হয়নি। শুরু হয়নি অনুশীলন। এই পরিস্থিতিতে ১৬ অগস্ট মোহনবাগানের মুখোমুখি হওয়া কঠিন ছিল তাদের পক্ষে। অন্য দিকে মোহনবাগান জানিয়েছিল, তারা ৩১ অগস্টের পর ডুরান্ড কাপের গ্রুপ পর্বের ম্যাচ খেলতে রাজি নয়। ৭ সেপ্টেম্বর মোহনবাগানের এএফসি কাপের আন্তঃ আঞ্চলিক সেমিফাইনাল রয়েছে। ফুটবলারদের চোট-আঘাতের ঝুঁকি এড়াতেই এই সিদ্ধান্ত নিয়েছে সবুজ-মেরুন শিবির। তার পরেই ডুরান্ড কাপের সূচিতে জানানো হয়েছে, ২৮ অগস্ট হবে প্রথম বড় ম্যাচ।

ডুরান্ড কাপের সব ম্যাচ দেখানো হবে স্পোর্টস ১৮ চ্যানেলে। ওটিটি প্ল্যাটফর্ম ‘ভুট’-এও দেখা যাবে খেলা। মোট ২০টি দল খেলবে এ বারের ডুরান্ড কাপ। তার মধ্যে আইএসএলে খেলা ১১, আইলিগে খেলা পাঁচ ও ভারতীয় সশস্ত্র বাহিনীর চারটি দল রয়েছে। প্রথম ম্যাচে মুখোমুখি হবে মহামেডান স্পোর্টিং ও এফসি গোয়া।

মোহনবাগান প্রথম ম্যাচ খেলবে ২০ অগস্ট। প্রতিপক্ষ রাজস্থান ইউনাইটেড। তার পরে ২৪ অগস্ট মুম্বই সিটি এফসি, ২৮ অগস্ট ইস্টবেঙ্গল ও ৩১ অগস্ট ইন্ডিয়ান নেভির বিরুদ্ধে খেলবে সবুজ-মেরুন শিবির। অন্য দিকে ইস্টবেঙ্গল তাদের প্রথম ম্যাচ খেলবে ২২ অগস্ট। প্রতিপক্ষ ইন্ডিয়ান নেভি। তার পরে ২৫ অগস্ট রাজস্থান ইউনাইটেড, ২৮ অগস্ট এটিকে মোহনবাগান ও ৩ সেপ্টেম্বর মুম্বই সিটি এফসির বিরুদ্ধে খেলবে তারা। ৫ সেপ্টেম্বর শেষ হবে গ্রুপ পর্বের খেলা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.