Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Euro Cup Qualifiers

জোড়া গোল রোনাল্ডো, এমবাপের, ইউরো কাপে যোগ্যতা অর্জন করে ফেলল পর্তুগাল, ফ্রান্স

পর্তুগাল, ফ্রান্স এবং বেলজিয়াম ইউরো কাপের যোগ্যতা অর্জন করে ফেলল। তিনটি দলই শেষ মুহূর্তে গোল হজম করে চাপে পড়ে গিয়েছিল। তাতে যদিও ম্যাচ জিততে অসুবিধা হয়নি।

Ronaldo

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৪ অক্টোবর ২০২৩ ১১:৪০
Share: Save:

পরের বছর ইউরো কাপের যোগ্যতা অর্জন করে ফেলল পর্তুগাল, ফ্রান্স এবং বেলজিয়াম। তিনটি দলই শেষ মুহূর্তে গোল হজম করে চাপে পড়ে গিয়েছিল। তাতে যদিও ম্যাচ জিততে অসুবিধা হয়নি। ইউরো কাপে সবার আগে যোগ্যতা অর্জন করল এই তিন দল। গোল করলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো এবং কিলিয়ান এমবাপে।

শুক্রবার ফ্রান্স হারিয়ে দেয় নেদারল্যান্ডসকে। ৭ মিনিটের মাথায় প্রথম গোল করেন অধিনায়ক এমবাপে। ৫৩ মিনিটে আরও একটি গোল করেন তিনি। ৮৩ মিনিটের মাথায় নেদারল্যান্ডসের হয়ে গোল শোধ করেন কুইলিন্ডস্কি হার্টম্যান। যদিও শেষ পর্যন্ত ২-১ গোলেই ম্যাচ শেষ করে ফ্রান্স। যোগ্যতা অর্জন করে ফেলে ইউরো কাপের মূল পর্বে।

পর্তুগাল জিতেছে ৩-২ গোলে। রোনাল্ডো দু’টি গোল করেন। ১৮ মিনিটে গোল করে পর্তুগালকে এগিয়ে দিয়েছিলেন গন্সালো র‍্যামোস। ২৯ মিনিটে পেনাল্টি থেকে গোল করেন রোনাল্ডো। ৬৯ মিনিটের মাথায় একটি গোল শোধ করে স্লোভাকিয়া। ৭২ মিনিটে রোনাল্ডো দ্বিতীয় গোল করেন। ৮০ মিনিটের মাথায় স্লোভিকিয়া দ্বিতীয় গোল করে। তাতেই চাপ বেড়ে যায় পর্তুগালের। কিন্তু শেষ মুহূর্ত পর্যন্ত ৩-২ গোলের ব্যবধানে ধরে রাখেন রোনাল্ডোরা।

বেলজিয়াম হারায় অস্ট্রিয়াকে। ১২ মিনিটের মাথায় গোল করে প্রথমে এগিয়ে গিয়েছিল বেলজিয়াম। সেই গোলটি করেন দোদি লুকবাকিয়ো। তিনি দ্বিতীয় গোল করেন ৫৫ মিনিটে। তিনি মিনিটের মধ্যে বেলজিয়ামের হয়ে গোল করেন রোমেলু লুকাকু। ৭২ মিনিটে একটি গোল শোধ করে অস্ট্রিয়া। ৮৪ মিনিটে পেনাল্টি থেকে গোল পায় তারা। পর পর দু’টি গোল শোধ হয়ে যাওয়ায় চাপ বেড়ে যায় বেলজিয়ামের। কিন্তু শেষ পর্যন্ত তারা ৩-২ গোল ম্যাচ জিতে নেয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Euro Cup Qualifiers Kylian Mbappe Cristiano Ronaldo
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE