Advertisement
০৭ মে ২০২৪
Surajit Sengupta

Surajit Sengupta: এসএসকেএম-এর চিকিৎসকরা দেখে যাওয়ার পরেও অবস্থার কোনও উন্নতি হল না সুরজিতের

শনিবার হাসপাতালের তরফে মেডিক্যাল বুলেটিনে জানানো হয়েছে, এই মুহূর্তে অ্যাসিস্ট কন্ট্রোল মেকানিক্যাল ভেন্টিলেশনে রয়েছেন সুরজিৎ।

সুরজিতের শরীরে ক্রিয়েটিনিনের মাত্রা বেড়েছে।

সুরজিতের শরীরে ক্রিয়েটিনিনের মাত্রা বেড়েছে। ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১২ ফেব্রুয়ারি ২০২২ ২০:০১
Share: Save:

এখনও ভেন্টিলেশনেই রয়েছেন প্রাক্তন ফুটবলার সুরজিৎ সেনগুপ্ত। শুক্রবার হাসপাতালে তাঁকে দেখতে গিয়েছিলেন রাজ্যের ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস। এসএসকএম হাসপাতাল থেকে বিশেষজ্ঞ চিকিৎসকদের একটি দল গিয়ে দেখে আসেন তাঁকে। তাঁরা নিজেদের মতামত জানান। তার পরেও অবস্থার কোনও উন্নতি হয়নি। এখনও সঙ্কটজনক রয়েছেন সুরজিৎ।

শনিবার হাসপাতালের তরফে মেডিক্যাল বুলেটিনে জানানো হয়েছে, এই মুহূর্তে অ্যাসিস্ট কন্ট্রোল মেকানিক্যাল ভেন্টিলেশনে রয়েছেন সুরজিৎ। হৃদযন্ত্রের অবস্থার অবনতির কারণে ভেন্টিলেশন আরও জরুরি হয়ে পড়েছে। ভেন্টিলেশনের মাধ্যমে তাঁর শরীরে অক্সিজেনের মাত্রা ৯৩ শতাংশ রয়েছে। তাঁর ট্রাকিয়োস্টমি করার পরিকল্পনা করা হয়েছিল। কিন্তু শারীরিক সমস্যার কারণে করা যায়নি।

সুরজিতের শরীরে ক্রিয়েটিনিনের মাত্রা বেড়েছে। এখনও হাল্কা জ্বর রয়েছে তাঁর। তাঁর মুত্র নির্গমন অস্বাভাবিক। চিকিৎসক অজয়কৃষ্ণ সরকারের তত্ত্বাবধানে চিকিৎসা হচ্ছে তাঁর। একই সঙ্গে তাঁর দেখভাল করছেন বিভিন্ন হৃদরোগ বিশেষজ্ঞ, পালমোনোলজিস্ট এবং অন্য চিকিৎসকেরা।

করোনা সংক্রমণ নিয়ে গত ২৩ জানুয়ারি একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয় প্রাক্তন ফুটবলারকে। তাঁর শ্বাসযন্ত্রের সমস্যাও ছিল। শারীরিক সমস্যার অবনতি হওয়ায় ভেন্টিলেশনে দেওয়া হয় তাঁকে। তার পর থেকে সেখানেই রয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Surajit Sengupta Ventilation Indian Football
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE