Advertisement
০৪ মে ২০২৪
Indian Football

যে ফুটবলারদের বাঁচাতে লাল কার্ড দেখেন, সেই ফুটবলারদের খেলাতেই ক্ষুব্ধ ভারতের কোচ

ভারতীয় ফুটবলারদের পারফরম্যান্সের সমালোচনা করলেন কোচ ইগর স্তিমাচ। দলের একটি বিষয় নিয়ে একেবারে খুশি নন। স্পষ্ট সে কথা বলে দিয়েছেন।

igor stimac

ভারতের কোচ ইগর স্তিমাচ। ছবি: পিটিআই

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৯ জুন ২০২৩ ২০:৩১
Share: Save:

নিজের দলের ফুটবলাররা বিপদে পড়লে তাঁদের বাঁচাতে ঝামেলা করে লাল কার্ড দেখতে পরোয়া করেন না। কিন্তু সেই ফুটবলাররাই মাঠে নেমে খারাপ খেললে তাঁদের সমালোচনা করতেও ছাড়েন না। ভারতীয় দলের কোচ ইগর স্তিমাচের এই দ্বৈত রূপই দেখা যাচ্ছে এখন। কুয়েতের বিরুদ্ধে ম্যাচে ঝামেলা করে লাল কার্ড দেখেছেন। বৃহস্পতিবার দলের ফুটবলারদের খেলার সমালোচনা করেছেন স্তিমাচ।

লেবাননের বিরুদ্ধে সাফ কাপ সেমিফাইনালের ম্যাচে ডাগআউটে থাকতে পারবেন না। তার আগে স্তিমাচ বলেছেন, “এমনিতে দলের খেলা নিয়ে খুব একটা অভিযোগ নেই। কিন্তু যে মুহূর্তে আমাদের নিজের সেরাটা বের করে আনা প্রয়োজন, তখন আমাদের মনসংযোগ ধরে রাখতে হবে। বিপক্ষকে ম্যাচ নিয়ন্ত্রণ করতে দিলে চলবে না।”

এর পরেই স্তিমাচ বলেছেন, “একটা বিষয় দেখে আমি একেবারেই খুশি নই। আমরা খুব সহজ পরিস্থিতিতেও মিস্ পাস করছি। এমন সময় যেখানে কোনও চাপ নেই আমাদের উপর। তখন বল ফিরে পেতে অকারণে শক্তি নষ্ট করতে হচ্ছে আমাদের। বাড়তি আক্রমণ করতে গিয়ে ঘাম ঝরাতে হচ্ছে।”

কুয়েতের বিরুদ্ধে শেষ মুহূর্তে গোল খেতে হলেও দলের আত্মবিশ্বাস নষ্ট হয়নি বলে দাবি করেছেন স্তিমাচ। বলেছেন, “আমরা প্রতি ম্যাচে একটু একটু করে উন্নতি করছি। যে কোনও ফুটবল ম্যাচেই কখনও না কখনও আমরা গোল খেতেই পারি। শেষ মুহূর্তে আত্মঘাতী গোল হবে এটা আশা করিনি। কিন্তু ফুটবলের অংশ এটা। সেটা মেনে নিতেই হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Indian Football Igor Stimac Sunil Chhetri
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE