Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Mohammedan Sporting Club

Mohammedan Sporting: মহমেডানের ম্যাচ দেখতে সোমবার শহরে ইরফান পাঠান, কেঁকড়ের বিরুদ্ধে আত্মবিশ্বাসী দল

দীর্ঘ দিন ধরেই এই শহরে আসার জন্য তিনি ছটফট করছিলেন। অবশেষে মহমে়ডান ক্লাবে সোমবার পা রাখতে চলেছেন ইরফান পাঠান।

সোমবার শহরে পাঠান

সোমবার শহরে পাঠান ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ মার্চ ২০২২ ১৬:২৮
Share: Save:

দীর্ঘ দিন ধরেই এই শহরে আসার জন্য তিনি ছটফট করছিলেন। অবশেষে মহমে়ডান ক্লাবে সোমবার পা রাখতে চলেছেন ইরফান পাঠান। সম্প্রতি ক্লাবের দূত হিসেবে নিযুক্ত করা হয়েছে তাঁকে। নতুন দায়িত্ব পাওয়ার পর এই প্রথম মহমেডান তাঁবুতে আসছেন তিনি। ভারতের প্রাক্তন ক্রিকেটার প্রথমে সাংবাদিক বৈঠক করবেন। তার পর কেঁকড়ে এফসি-র বিরুদ্ধে মহমেডানের ম্যাচের লাইভ স্ক্রিনিং দেখবেন।

রবিবার মহমেডান ক্লাবে গিয়ে দেখা গেল, প্রস্তুতি তুঙ্গে। ক্লাবের মাঠেই লাইভ স্ক্রিনিং হবে। ফলে কোথায় পাঠান বসবেন, কোথায় সদস্য এবং সাধারণ সমর্থকদের বসানো হবে তা চূড়ান্ত করার কাজ চলছে। ম্যাচ দেখার সময় পাঠানের সঙ্গে থাকবেন ক্লাবের কর্মকর্তারাও। এ ছাড়া, সবুজ গ্যালারিতে সমর্থকদের বসার ব্যবস্থাও করা হবে।

সোমবার বিকেলে কলকাতায় নামার কথা রয়েছে পাঠানের। সরাসরি ক্লাবে চলে আসবেন তিনি। সেখানে সাংবাদিক বৈঠক সারার পর ম্যাচ দেখে রাতটা শহরে কাটিয়ে পর দিনই ফিরে যাবেন। মাঠে বসে ইরফানের ম্যাচ দেখার কথা থাকলেও আইপিএলে ধারাভাষ্যের কারণে তিনি জৈব বলয়ে থাকায় সেটা সম্ভব হচ্ছে না। তাঁর নিরাপত্তার দিকেও কড়া নজর রাখা হবে।

সোমবার নৈহাটি স্টেডিয়ামে কেঁকড়ের মুখোমুখি হবে মহমেডান। আই লিগে টানা চার জয় পাওয়ার পর হঠাৎই গত ম্যাচে হেরে গিয়েছে মহমে়ডান। চার্চিল ব্রাদার্সের কাছে ১-২ ব্যবধানে হেরেছে তারা। রাশিয়ান কোচ আন্দ্রে চের্নিশভ আত্মবিশ্বাসী। রবিবার সাংবাদিক বৈঠকে বলেছেন, ‘‘ফুটবলে প্রতি দিন ম্যাচ জেতা যায় না। সব কিছুর জন্য তৈরি থাকতে হবে। আমরা ওই ম্যাচ নিয়ে আলোচনা করেছি। ভুল শুধরে নিয়ে পরের ম্যাচের জন্য তৈরি। আমার ফুটবলাররা মানসিক ভাবে অনেক শক্তিশালী।’’

এই ম্যাচেও মহমেডানের তুরুপের তাস স্ট্রাইকার মার্কাস জোসেফ। তাঁর সম্পর্কে চের্নিশভ বলেছেন, ‘‘যে কোনও দলেই এক জন গুরুত্বপূর্ণ খেলোয়া়ড় থাকে, যে প্রতি ম্যাচে গোল করে। আমাদের দলে তেমনই মার্কাস রয়েছে। এই মুহূর্তে ও ভারতের অন্যতম সেরা ফুটবলার।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE