Advertisement
২২ ফেব্রুয়ারি ২০২৪
ATK Mohun Bagan

ATK Mohun Bagan: স্বপ্নভঙ্গ, দ্বিতীয় পর্বে জিতেও আইএসএল ফাইনালে ওঠা হল না এটিকে মোহনবাগানের

ফাইনালের ছাড়পত্র পেতে হলে বুধবার দ্বিতীয় লেগের ম্যাচে তিন গোলের ব্যবধানে জিততে হত সবুজ-মেরুন ব্রিগেডকে। কিন্তু ১ গোলে জেতে তারা।

এ ভাবেই আটকে গেল সবুজ-মেরুন।

এ ভাবেই আটকে গেল সবুজ-মেরুন। ছবি টুইটার

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ মার্চ ২০২২ ১৯:৩৪
Share: Save:

আইএসএল ফাইনালে উঠতে পারল না এটিকে মোহনবাগান। বুধবার সেমিফাইনালের দ্বিতীয় পর্বে হায়দরাবাদ এফসি-কে ১-০ ব্যবধানে হারিয়েও দু’পর্ব মিলিয়ে ২-৩ ব্যবধানে হেরে ছিটকে গেল তারা। ম্যাচের একমাত্র গোল করেন রয় কৃষ্ণ।

বুধবার এটিকে মোহনবাগানকে জিততে অন্তত তিন গোল দিতেই হত। কারণ, প্রথম পর্বে হায়দরাবাদ ৩-১ ব্যবধানে জিতেছিল। শুরু থেকেই আক্রমণ করার লক্ষ্যে কিয়ান নাসিরিকে প্রথম একাদশে রেখেছিলেন কোচ জুয়ান ফেরান্দো। রিজার্ভ বেঞ্চে রেখেছিলেন ডেভিড উইলিয়ামসকে। প্রথমার্ধে একের পর এক আক্রমণ করে এটিকে মোহনবাগান। ডান দিক থেকে প্রবীর দাস অনেক বেশি সচল ছিলেন। তাঁর দৌড় বিপদে ফেলে দিয়েছিল হায়দরাবাদকে।

হায়দরাবাদ কোচ ম্যানুয়েল মার্কেস ঘর বাঁচিয়ে আক্রমণের ওঠার নীতি নিয়েছিলেন। সেই নীতি সফলও হয়েছে। প্রথম থেকেই মোহনবাগানের আক্রমণকে যে কোনও উপায়ে আটকানোর চেষ্টা করছিল হায়দরাবাদ। বাঁ দিকে লিস্টন কোলাসোকে নিষ্ক্রিয় করে তোলার চেষ্টা করা হয়েছিল। তবু তিনি দু’বার ভাল শট নিয়েছিলেন।

দ্বিতীয়ার্ধেও আক্রমণ বজায় রেখেছিল এটিকে মোহনবাগান। শুরুতেই সুযোগ এসে গিয়েছিল এটিকে মোহনবাগানের কাছে। প্রবীরের ক্রস পেয়েছিলেন কৃষ্ণ। কিন্তু তাঁর শট বাঁচিয়ে দেন গোলরক্ষক লক্ষ্মীকান্ত কাট্টিমানি। ৬৪ মিনিটে কিয়ানের হেডও বাঁচিয়ে দেন লক্ষ্মীকান্ত। তবে ৭৯ মিনিটে এগিয়ে যায় মোহনবাগান। বাঁ দিক থেকে অনবদ্য ভঙ্গিতে এগিয়ে আসেন লিস্টন। তাঁর ক্রস থেকে ফাঁকায় গোল করেন কৃষ্ণ।

গোল পেয়ে আরও তেড়েফুঁড়ে ওঠে এটিকে মোহনবাগান। কিন্তু হায়দরাবাদ একটুও জায়গা ছাড়েনি। ফলে আক্রমণ করেও গোল পায়নি এটিকে মোহনবাগান। একাধিক বার অফসাইডের ফাঁদে পড়ে তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE