Advertisement
২২ ফেব্রুয়ারি ২০২৪
Naorem Roshan Singh

Naorem Roshan Singh: বেঙ্গালুরুর দুর্গ আগলে আইএসএল-এর সেরা উদীয়মান ফুটবলার মণিপুরের রোশন

কেরল ব্লাস্টার্সের তরুণ গোলরক্ষক প্রভসুখন গিল কড়া চ্যালেঞ্জ জানান রোশনকে। শেষ পর্যন্ত বিশেষজ্ঞদের ভোটে ৭-৬ ব্যবধানে খেতাব জিতেছেন রোশন।

নাওরেম রোশন সিংহ।

নাওরেম রোশন সিংহ। —ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২২ মার্চ ২০২২ ১৮:৫০
Share: Save:

আইএসএল-এর সেরা উদীয়মান ফুটবলারের পুরস্কার পেলেন বেঙ্গালুরু এফসি-র তরুণ তারকা নাওরেম রোশন সিংহ। সুনীল ছেত্রীরা এবার প্রতিযোগিতার শেষ চারে পৌঁছতে না পারলেও নজর কে়ড়েছেন ২৩ বছরের এই ফুটবলার।

অনূর্ধ্ব ২০ ভারতীয় দলের প্রাক্তন সদস্য আইএসএল-এ ভাল পারফরম্যান্সের সুবাদে ডাক পেয়েছেন সিনিয়র ভারতীয় দলেও। ইগর স্তিমাচের দলের সঙ্গে তিনি গিয়েছেন বাহরিন সফরে।

মণিপুরের সামুরোউতে জন্ম রোশনের। পেশাদার ফুটবল জীবনের প্রথম থেকেই তিনি বেঙ্গালুরু এসসি-তে খেলছেন। মাঝে ২০১৭-১৮ মরসুমে লোনে ইন্ডিয়ান অ্যারোজে খেলেন তিনি। ২০১৯-২০ মরসুম পর্যন্ত রোশন ছিলেন মূলত বেঙ্গালুরুর যুব দলের সদস্য। তার পর আসেন সিনিয়র দলে।

এবারের আইএসএল-এ বেঙ্গালুরুর রক্ষণভাগের অন্যতম ভরসা হয়ে উঠে ছিলেন এই সাইড ব্যাক। রক্ষণভাগের ফুটবলার হলেও দলের সাতটি গোলের ক্ষেত্রে সহযোগিতা করেছেন তিনি। ভারতীয় ফুটবলারদের মধ্যে প্রতিযোগিতায় যা সর্বোচ্চ। আর সব মিলিয়ে এই তালিকার তৃতীয় স্থানে রয়েছেন রোশন। প্রতিযোগিতায় একটি গোলও করেছেন তিনি।

১৭ টি ম্যাচ খেলেছেন রোশন এবারের প্রতিযোগিতায়। ৭৭টি ট্যাকল, ২৭টি ইন্টারসেপশন, ৪০ টি ক্লিয়ারেন্স এবং ৩৭টি ব্লক করেছেন দলের দুর্গ আগলাতে গিয়ে। তাঁর এই দুরন্ত পারফরম্যান্সই মুগ্ধ করেছে বিশেষজ্ঞদের। ১৬ জন বিশেষজ্ঞ আইএসএল-এর সেরা উদীয়মান ফুটবলারকে বেছে নিতে সমস্যায় পড়েন। কারণ কেরল ব্লাস্টার্সের তরুণ গোলরক্ষক প্রভসুখন গিল কড়া চ্যালেঞ্জ জানান রোশনকে। শেষ পর্যন্ত বিশেষজ্ঞদের ভোটে ৭-৬ ব্যবধানে গিলকে হারিয়ে খেতাব জিতেছেন রোশন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE