Advertisement
২৫ এপ্রিল ২০২৪
ISL 2022-23

ছন্নছাড়া ফুটবল! বিশালের দস্তানায় ওড়িশা থেকে ১ পয়েন্ট নিয়ে ফিরল এটিকে মোহনবাগান

ওড়িশার ঘরের মাঠে গিয়ে ড্র করে ফিরল এটিকে মোহনবাগান। গোটা ম্যাচ জুড়ে রক্ষণাত্মক ফুটবল খেললেন জুয়ান ফেরান্দোর ছেলেরা। বিশাল না থাকলে হেরে যেতেও পারতেন তাঁরা।

গোটা ম্যাচ জুড়ে এ ভাবেই রক্ষণে ব্যস্ত থাকতে হলে শুভাশিস বসুদের (বাঁ দিকে)।

গোটা ম্যাচ জুড়ে এ ভাবেই রক্ষণে ব্যস্ত থাকতে হলে শুভাশিস বসুদের (বাঁ দিকে)। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৫ ডিসেম্বর ২০২২ ২২:০৪
Share: Save:

গোটা ম্যাচ জুড়ে ছন্নছাড়া ফুটবল। দ্বিতীয়ার্ধ জুড়ে খালি নিজেদের অর্ধে রক্ষণ করে গেল এটিকে মোহনবাগান। ওড়িশা এফসি-র ভাগ্য খারাপ থাকায় গোল করতে পারেনি তারা। অন্তত তিনটি ক্ষেত্রে এটিকে মোহনবাগানের রক্ষাকর্তা হয়ে দেখা দিলেন গোলরক্ষক বিশাল কাইথ। তাঁর জন্যই ওড়িশা থেকে ১ পয়েন্ট নিয়ে ফিরতে পারলেন জুয়ান ফেরান্দোর ছেলেরা।

খেলা শুরু হওয়ার আগে এটিকে মোহনবাগানের কাছে সুযোগ ছিল শীর্ষে থাকা হায়দরাবাদ এফসি-র সঙ্গে পয়েন্টে সমান হওয়ার। তবে তার জন্য জিততে হত তাদের। খেলা শুরু হওয়ার পরে দেখা গেল অন্য ছবি। ঘরের মাঠে শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলল ওড়িশা। অন্য দিকে রক্ষণ সামলে প্রতি আক্রমণে খেলল সবুজ-মেরুন ব্রিগেড।

গোটা ম্যাচে এটিকে মোহনবাগানের গোল লক্ষ্য করে ১৮টি শট মেরেছে ওড়িশা। অবশ্য সেখান থেকে একটিও কাজে লাগাতে পারেনি তারা। মাত্র দু’টি শট গোলমুখী ছিল। একটি শট বারে লাগে। এই তিন ক্ষেত্রেই গোলের নীচে পাহাড়ের মতো দাঁড়িয়ে ছিলেন বিশাল। অন্য দিকে সাতটি শট মারেন দিমিত্রি পেত্রাতোসরা। তার মধ্যে চারটি শট গোলমুখী ছিল। গোলমুখী শট কম হলেও বলের দখল থেকে শুরু করে খেলায় দাপট, সবই বেশি ওড়িশার। এটিকে মোহনবাগানের হয়ে সব থেকে ভাল সুযোগ পেয়েছিলেন পেত্রাতোস। তাঁর শট সরাসরি ওড়িশার গোলরক্ষক অমরেন্দ্র সিংহের হাতে চলে যায়।

৭১ মিনিটের মাথায় এটিকে মোহনবাগানের জালে এক বার বল জড়ায় ওড়িশা। নরেন্দ্র গহলৌতের ক্রসে মাথা ছুঁইয়ে গোল করেন দিয়েগো ব্রিটো। কিন্তু লাইন্সম্যান অফসাইড দেন। পরে অবশ্য রিপ্লে-তে দেখা যায়, অনসাইডেই ছিলেন দিয়েগো। ৮৮ মিনিটের মাথায় ছ’গজ বক্সের মধ্যে থেকে হেড করেন দিয়েগো। বিশালের হাতে লেগে বল বাড়ে লেগে বেরিয়ে যায়। শেষ পর্যন্ত ১ পয়েন্ট নিয়ে সন্তুষ্ট থাকতে হয় দু’দলকে।

ফেরান্দোকে দেখে মনে হচ্ছিল, অ্যাওয়ে ম্যাচ থেকে ১ পয়েন্ট নিয়েই সন্তুষ্ট তিনি। খুব একটা আক্রমণাত্মক খেলালেন না। তাঁর দলের সেরা ফুটবলার হুগো বুমোসকে নামালেন একেবারে শেষে। তবে রক্ষণাত্মক মানসিকতা নিয়ে হেরে যেতেও পারতেন ফেরান্দো। বিশাল তাঁকে বাঁচিয়ে দিলেন।

ওড়িশার বিরুদ্ধে ড্রয়ের ফলে ১০ ম্যাচে এটিকে মোহনবাগানের পয়েন্ট ২০। পয়েন্ট তালিকায় তিন নম্বরে তারা। এক ও দু’নম্বরে থাকা হায়দরাবাদ ও মুম্বইয়ের পয়েন্ট যথাক্রমে ২২ ও ২১। এটিকে মোহনবাগানের পরের খেলা ২৪ ডিসেম্বর। অ্যাওয়ে ম্যাচে নর্থইস্ট ইউনাইটেডের বিরুদ্ধে খেলতে নামবে তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ISL 2022-23 ATK Mohun Bagan Odisha FC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE