Advertisement
২৬ এপ্রিল ২০২৪
ISL 2022-23

৫ ফুটবলার: আইএসএলের সেরা হওয়ার দৌড়ে, দুই প্রধানের কেউ কি আছেন?

২০২০-২১ মরসুমে সেরা ফুটবলার হয়েছিলেন মোহনবাগানের রয় কৃষ্ণ। একমাত্র ভারতীয় ফুটবলার হিসাবে এই পুরস্কার জিতেছেন সুনীল ছেত্রী। ২০১৭-১৮ মরসুমে সেরার পুরস্কার পান তিনি।

picture of ISL Trophy

আইএসএলের সেরা ফুটবলার হওয়ার দৌড়ে রয়েছেন পাঁচ জন। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৭ মার্চ ২০২৩ ১৩:৪৯
Share: Save:

শেষ পর্বে ইন্ডিয়ান সুপার লিগ। লিগের খেলা শেষ হওয়ার আগেই লিগ পয়েন্ট তালিকায় শীর্ষে থেকে লিগ শিল্ড জিতেছে মুম্বই সিটি এফসি। প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হওয়ার লড়াইয়ে মুখোমুখি এটিকে মোহনবাগান এবং বেঙ্গালুরু এফসি। কিন্তু ১১ দলের প্রতিযোগিতায় কে হবেন সেরা ফুটবলার? তা নিয়ে জল্পনা চলছে ফুটবলপ্রেমীদের মধ্যে।

আইএলএসের গোল্ডেন বল জেতার দৌড়ে রয়েছেন পাঁচ ফুটবলার। তাঁরা হলেন মুম্বই সিটি এফসির উইঙ্গার লালিয়ানজ়ুয়ালা ছাংতে, মুম্বইয়ের স্ট্রাইকার জর্জ পেরেইরা দিয়াজ়, এটিকে মোহনবাগানের মিডফিল্ডার দিমিত্রি পেত্রাতোস, ইস্টবেঙ্গলের স্ট্রাইকার ক্লেটন সিলভা এবং বেঙ্গালুরু এফসির স্ট্রাইকার শিবশক্তি নারায়ণন।

দলগত পারফরম্যান্সের দিক থেকে মুম্বই, মোহনবাগান এবং বেঙ্গালুরু আইএসএলের সফল হলেও এ বারও সমর্থকদের হতাশ করেছে ইস্টবেঙ্গল। একমাত্র ব্রাজিলীয় ক্লেটনই কিছুটা মুখরক্ষা করেছেন লাল-হলুদ ব্রিগেডের। প্রায় একাই দলকে টেনেছেন তিনি। ১২টি গোল করেছেন তিনি। তেমনই মোহনবাগানের হয়ে নজর কেড়েছেন পেত্রাতোস। সবুজ-মেরুনের আক্রমণ তৈরির মূল কারিগর তিনি। অস্ট্রেলীয় মিডফিল্ডারকে কেন্দ্র করেই রণকৌশল তৈরি করেন মোহনবাগান কোচ জুয়ান ফেরান্দো। তাঁর পা থেকে এসেছে ১০টি গোল। কলকাতার দুই প্রধানের দুই ফুটবলার ছাড়াও গোল্ডেন বল পাওয়ার দৌড়ে রয়েছেন মুম্বইয়ের হয়ে খেলা মিজোরামের উইঙ্গার ছাংতে এবং আর্জেন্টিনার স্ট্রাইকার দিয়াজ়। লড়াইয়ে আছেন বেঙ্গালুরুর তরুণ তামিল ফুটবলার নারায়ণনও। ৬টি গোল করেছেন ২১ বছরের ফুটবলার।

শনিবার ফাইনালের দিন গোল্ডেন বল জয়ী ফুটবলারের নাম ঘোষণা করতে পারে আইএসএল কর্তৃপক্ষ। গত বছর প্রতিযোগিতার সেরা ফুটবলার হয়েছিলেন জামসেদপুর এফসির স্কটিশ স্ট্রাইকার গ্রেগ স্টুয়ার্ট। ২০২০-২১ মরসুমে সেরা ফুটবলার নির্বাচিত হয়েছিলেন মোহনবাগানের ফিজির স্ট্রাইকার রয় কৃষ্ণ। ওই এক বারই কলকাতার কোনও ক্লাবের ফুটবলার আইএসএলের সেরা ফুটবলার নির্বাচিত হয়েছেন। ভারতীয় ফুটবলারদের মধ্যে একমাত্র সুনীল ছেত্রী এই পুরস্কার পেয়েছেন ২০১৭-১৮ মরসুমে। এ বার লড়াইয়ে রয়েছেন তিন বিদেশি এবং দুই ভারতীয় ফুটবলার। আছেন কলকাতার দুই প্রধানেরই এক জন করে দাবিদার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ISL 2022-23 ATK Mohun Bagan East Bengal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE