Advertisement
১৮ এপ্রিল ২০২৪
East Bengal

ISL Transfer News: সন্দেশকে ছাড়ল মোহনবাগান, লাল-হলুদের পথে শুভাশিস

সূত্রের খবর, ইস্টবেঙ্গল না বেঙ্গালুরু এফসি চাইছে ভারতীয় দলের এই ডিফেন্ডারকে। সন্দেশ শেষ পর্যন্ত কোথায় খেলবেন তা সময়ই বলবে।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ জুলাই ২০২২ ০৭:০৬
Share: Save:

কোচ জুয়ান ফেরান্দো কলকাতায় পৌঁছনোর কয়েক ঘণ্টার মধ্যেই সন্দেশ জিঙ্ঘনকে ছেড়ে দিল এটিকে-মোহনবাগান। বৃহস্পতিবার বিকেলে গণমাধ্যমে ভারতীয় দলের ডিফেন্ডারকে ভবিষ্যতের জন্য শুভেচ্ছা জানিয়ে তাঁকে বিদায় জানাল সবুজ-মেরুন শিবির।

সন্দেশকে যে মোহনবাগান রাখবে না গত মরসুমের শেষের দিকেই তা স্পষ্ট হয়ে গিয়েছিল। রক্ষণ শক্তিশালী করতে জুয়ান সই করান ফ্লোরেন্টিন পোগবা, ব্রেন্ডন হ্যামিলকে। যদিও সন্দেশ নিজেও নাকি বেশি আগ্রহী বিদেশের ক্লাবে খেলতে। ইতিমধ্যেই সুইডেন, ক্রোয়েশিয়া-সহ বেশ কয়েকটি দেশের ক্লাবগুলির সঙ্গে কথাবার্তা বলছেন। শেষ পর্যন্ত যদি বিদেশে না হলে ভারতে খেলতে পারেন তিনি। সূত্রের খবর, ইস্টবেঙ্গল না বেঙ্গালুরু এফসি চাইছে ভারতীয় দলের এই ডিফেন্ডারকে। সন্দেশ শেষ পর্যন্ত কোথায় খেলবেন তা সময়ই বলবে।

সবুজ-মেরুন শিবিরে অবশ্য এই মুহূর্তে মোহনবাগান দিবসের অনুষ্ঠান নিয়ে উন্মাদনা তুঙ্গে। করোনার কারণে দু’বছর বন্ধ থাকার পরে আজ, শুক্রবার ফের এই অনুষ্ঠান হচ্ছে। ইতিমধ্যেই সেজে উঠেছে ময়দানে সবুজ-মেরুন ক্লাব তাঁবু। মোহনবাগান দিবসের দিন থেকেই নতুন মরসুমের অনুশীলন শুরু হওয়ার কথা। এ দিন সকালে কলকাতা বিমানবন্দরে জুয়ানকে স্বাগত জানাতে হাজির ছিলেন সমর্থকেরা। স্পেনীয় কোচ বলেছেন, ‘‘কঠিন মরসুম। এএফসি কাপ, ডুরান্ড কাপ, আইএসএল-সহ একাধিক প্রতিযোগিতায় খেলতে হবে আমাদের।’’ কলকাতায় এসে পড়েছেন হুগো বুমোসও। পল পোগবার দাদা ফ্লোরেন্টিন কবে আসছেন তা অবশ্য এখনও চূড়ান্ত নয়।

দল গঠনের প্রক্রিয়া তুঙ্গে ইস্টবেঙ্গলেও। নর্থ ইস্ট ইউনাইটেড এফসি ছেড়ে লাল-হলুদে ফেরার সম্ভাবনা উজ্জ্বল অভিজ্ঞ গোলরক্ষক শুভাশিস রায় চৌধুরীর। গত মরসুমে আইএসএল চ্যাম্পিয়ন হায়দরাবাদ এফসির অন্যতম সদস্য শৌভিক চক্রবর্তীকেও ইস্টবেঙ্গলের জার্সিতে খেলতে দেখা যেতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE