Advertisement
০৩ মে ২০২৪
Euro 2024

কঠিন গ্রুপে ইটালি

ইউরোপ সেরা হলেও ইটালি কাতার বিশ্বকাপে যোগ্যতা অর্জন করতে পারেনি। লোরেঞ্জো পেলেগ্রিনিরা ইউরোর প্রাথমিক পর্বে খেলবেন স্পেন ও ক্রোয়েশিয়া ও আলবেনিয়ার বিরুদ্ধে।

লোরেঞ্জো পেলেগ্রিনি।

লোরেঞ্জো পেলেগ্রিনি। ছবি: রয়টার্স।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৯ মার্চ ২০২৪ ০৯:১৭
Share: Save:

ইউরোর ২০২৪-এর দামামা বেজে গেল। বুধবার রাতেই প্রতিযোগিতার গ্রুপবিন্যাস হয়। কঠিন লড়াইয়ের মুখে পড়তে চলেছে গতবারের চ্যাম্পিয়ন ইটালি। তবে সহজ গ্রুপে পড়েছে ইংল্যান্ড ও জার্মানি। ১৪ জুন থেকে হচ্ছে প্রতিযোগিতা। ফাইনাল ১৪ জুলাই।

ইউরোপ সেরা হলেও ইটালি কাতার বিশ্বকাপে যোগ্যতা অর্জন করতে পারেনি। লোরেঞ্জো পেলেগ্রিনিরা ইউরোর প্রাথমিক পর্বে খেলবেন স্পেন ও ক্রোয়েশিয়া ও আলবেনিয়ার বিরুদ্ধে। গত বারের রানার্স ইংল্যান্ড খেলবে স্লোভেনিয়া, ডেনমার্ক ও সার্বিয়ার বিরুদ্ধে। সহজ গ্রুপে পড়লেও ইংল্যান্ডের কোচ গ্যারেথ সাউটগেটের উদ্বেগ বাড়াচ্ছে একাধিক ফুটবলারের চোট। ইংল্যান্ডের সংবাদমাধ্যমের দাবি, মার্কাস র‌্যাশফোর্ড দলে জায়গা না-ও পেতে পারেন। ইউরোর গ্রপ বিন্যাসের পরে সাউথগেট বলেছেন, ‘‘চোট-আঘাতের সমস্যার জন্যই প্রাথমিক দলে বেশি ফুটবলার রাখব।’’

আয়োজক দেশ জার্মানির গ্রুপে রয়েছে স্কটল্যান্ড, হাঙ্গেরি ও সুইৎজ়ারল্যান্ড। ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর পর্তুগাল খেলবে তুরস্ক, চেক প্রজাতন্ত্র ও প্রথমবার ইউরোর মূল পর্বে যোগ্যতা অর্জন করা জর্জিয়ার বিরুদ্ধে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Italy
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE