Advertisement
০১ মে ২০২৪
Lionel Messi

বার্সেলোনার ঘরের মাঠে আবার খেলতে নামবেন মেসি, লিয়োকে নিয়ে নতুন ভাবনা মায়ামির

বার্সেলোনা ছেড়েছেন বছর দুয়েক আগেই। আগামী দিনে আবার ন্যু ক্যাম্পে খেলতে দেখা যেতে পারে লিয়োনেল মেসিকে। এমন ব্যবস্থাই করতে পারে তাঁর নতুন ক্লাব।

messi

লিয়োনেল মেসি। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ৩১ জুলাই ২০২৩ ২০:২৮
Share: Save:

বার্সেলোনা ছেড়েছেন বছর দুয়েক আগেই। আগামী দিনে আবার ন্যু ক্যাম্পে খেলতে দেখা যেতে পারে লিয়োনেল মেসিকে। সেই ব্যবস্থা করে দেবেন তাঁর নতুন ক্লাব ইন্টার মায়ামির কর্তারাই। বার্সেলোনার মাঠে যাতে মেসি আবার ম্যাচ খেলতে পারেন, সেই উদ্যোগ নেওয়া হতে পারে ভবিষ্যতে।

ফুটবলজীবনের সেরা সময় বার্সেলোনাতেই কাটিয়েছেন মেসি। ১০ বছর বয়স থেকে যে যাত্রা শুরু, তা শেষ হয়েছে দু’বছর আগে। এ বার বার্সেলোনায় ফেরা নিয়ে জল্পনা তৈরি হলেও সত্যি হয়নি। কিন্তু বার্সেলোনার মাঠে যাতে এক বার খেলে মেসি সব সমর্থককে বিদায় জানাতে পারেন, সেই ব্যবস্থা করা হবে মায়ামির তরফে। তবে মেসি খেলবেন তাঁর নতুন ক্লাবের জার্সি পরেই। বার্সেলোনার জার্সি পরে নয়।

মায়ামির অন্যতম মালিক জর্জ মাস বলেছেন, “প্রদর্শনী ম্যাচ নাকি বিদায়ি ম্যাচ, কী ভাবে ব্যাপারটা হবে জানি না।’’ তাঁর বক্তব্য, বার্সেলোনা জোয়ান গ্যাম্পার ট্রফি খেলে প্রতি বছর। সেখানে প্রতি বছর একটি দলকে আমন্ত্রণ জানানো হয় খেলার জন্য। মায়ামিকে সেই ম্যাচে আমন্ত্রণ জানানো হতে পারে। জর্জ বলেন, ‘‘নতুন ভাবে ন্যু ক্যাম্প খুলে দেওয়ার পরে কোনও না কোনও সময় ম্যাচটা হবে। আগামী দেড় বছর ওরা ন্যু ক্যাম্পে কোনও ম্যাচ খেলবে না। তাই আশা করা যায় তার পরে ম্যাচ আয়োজন করা যাবে।”

একই সঙ্গে জর্জ সতর্ক করে দিয়েছেন বার্সেলোনার সমর্থকদের। বলেছেন, “এমন নয় যে মেসি বার্সেলোনার হয়ে খেলবে। আমরা মোটেই ওকে লোনে ওই ক্লাবে পাঠাতে রাজি নই। তবে বার্সেলোনার সমর্থকদের তরফে শেষ একটা বিদায় ওর প্রাপ্য। আমার যত টুকু ক্ষমতা, তাই দিয়ে শেষ চেষ্টা করব মেসিকে ওর প্রাপ্য সম্মান দেওয়ার।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lionel Messi Barcelona FC Inter Miami
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE