Advertisement
১৬ জুলাই ২০২৪
Lionel Messi

বিশ্বসেরা বলে এগিয়ে নেই: মেসি

মেসি জানিয়েছেন, দেশের জার্সিতে মাঠে নামার থেকে গর্বের আর কিছু হয় না। ব‌্যক্তিগত স্তরে ফুটবলে সব কিছু অর্জন করলেও বিশ্বকাপ জিততে না পারার যন্ত্রণা যে একটা সময় তাঁকে ক্ষতবিক্ষত করেছে, তা-ও জানান মেসি।

প্রস্তুতি: দলের আর এক ভরসা দি মারিয়ার সঙ্গে মহড়ায় মেসি।

প্রস্তুতি: দলের আর এক ভরসা দি মারিয়ার সঙ্গে মহড়ায় মেসি। ছবি: রয়টার্স।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২০ জুন ২০২৪ ০৬:১০
Share: Save:

কোপা আমেরিকা ট্রফি কি আবারও লিয়োনেল মেসির হাতে উঠবে? ব্রাজিল, উরুগুয়ের মতো শক্তিশালী দল থাকলেও ফুটবল বিশেষজ্ঞরা ১৫ বারের কোপাজয়ী আর্জেন্টিনাকেই সেরার তকমা দিচ্ছেন। শুক্রবার ভারতীয় সময় ভোরে আর্জেন্টিনা খেলবে কানাডার বিরুদ্ধে। তার আগে সতীর্থদের সতর্ক করে দিলেন মেসি। জানিয়ে দিলেন, বিশ্বসেরা বলে কেউ তাঁদের হাতে ট্রফি তুলে দেবে না। ফলে শূন্য থেকে লড়াই শুরু করতে হবে।

আর্জেন্টিনার এক সংবাদপত্রে দেওয়া সাক্ষাৎকারে মেসি বলেছেন, “যে কোনও প্রতিযোগিতায় আর্জেন্টিনা খেতাবের দাবিদার হিসেবেই খেলতে নামে। প্রত‌্যেকটি জাতীয় দলই শেষ কয়েক বছরে আরও উন্নতি করেছে, ফলে এই প্রতিযোগিতা আমাদের কাছেও কঠিন হতে চলেছে।” যোগ করেন, “আমরা বিশ্বকাপ জিতেছি বলে চ্যাম্পিয়নের অন্যতাম দাবিদার হিসেবে বিবেচিত হচ্ছি। কিন্তু কোপা আমেরিকা ভিন্ন ধরনের প্রতিযোগিতা, এখানে প্রত্যেকটা ম্যাচই কঠিন। মনে রাখতে হবে, বিশ্বকাপ জিতেছি বলে কেউ ট্রফি হাতে তুলে দেবে না।”

মেসি জানিয়েছেন, দেশের জার্সিতে মাঠে নামার থেকে গর্বের আর কিছু হয় না। ব‌্যক্তিগত স্তরে ফুটবলে সব কিছু অর্জন করলেও বিশ্বকাপ জিততে না পারার যন্ত্রণা যে একটা সময় তাঁকে ক্ষতবিক্ষত করেছে, তা-ও জানান মেসি। তাঁর কথায়, “অনেকেই আমার হাতে বিশ্বকাপ দেখার কথা বলেছে। দর্শকদের থেকে যে অকুণ্ঠ ভালবাসা পেয়েছি, তাতে আমি অভিভূত।”

২০২৬ ফিফা বিশ্বকাপের সময় মেসির বয়স হবে ৩৯ বছর। অত দূর না ভেবে কোপাতেই সেরাটা দিয়ে আরও একবার ঐতিহ‌্যশালী ট্রফি ছুঁতে চান। লিয়োর কথায়, “বিশ্বকাপের আগে শারীরিক অবস্থা কী রকম থাকবে, জানি না। এখনই অত দূর পর্যন্ত ভাবছি না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lionel Messi Argentina Copa America 2024 football
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE