Advertisement
০৩ মে ২০২৪
Lionel Messi

বেজিংয়ে নামতেই মেসিকে আটক করেছিল চিনের পুলিশ! দু’দিন পর ঘটনার ভিডিয়ো প্রকাশ্যে

আর্জেন্টিনার হয়ে প্রদর্শনী ম্যাচ খেলতে চিনে গিয়েছেন লিয়োনেল মেসি। দু’দিন আগে বেজিংয়ে নামার সময়েই তাঁকে আটক করেছিল পুলিশ। কী হয়েছিল? ভিডিয়ো প্রকাশ্যে এল।

lionel messi

লিয়োনেল মেসি। — ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১২ জুন ২০২৩ ২১:০১
Share: Save:

আর্জেন্টিনার হয়ে প্রদর্শনী ম্যাচ খেলতে চিনে গিয়েছেন লিয়োনেল মেসি। কিন্তু সে দেশে প্রবেশ করার আগে বিমানবন্দরেই আটকে দেওয়া হয়েছিল বিশ্বকাপজয়ী ফুটবলারকে। সম্প্রতি এই খবর প্রকাশ্যে এসেছে। নিজের দেশের পাসপোর্ট আনতে ভুলে যাওয়ার কারণেই সমস্যা হয়েছে বলে জানা গিয়েছে। তবে ৩০ মিনিটেই সমাধান হয়ে যায়।

কী হয়েছিল ঘটনাটি?

আগামী ১৫ জুন বেজিংয়ে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রদর্শনী ম্যাচ রয়েছে আর্জেন্টিনার। সেই ম্যাচ খেলতে মেসি ১০ জুন বেজিং বিমানবন্দরে নামেন। সেখানেই চিনের সীমান্ত পুলিশ তাঁকে আটক করে। স্থানীয় সংবাদমাধ্যমের দাবি, মেসি আর্জেন্টিনার পাসপোর্টের বদলে স্পেনের পাসপোর্ট নিয়ে চিনে নেমেছিলেন। স্পেনের পাসপোর্টে চিনে থাকার ভিসা ছিল না। ৩০ মিনিট পর সমস্যার সমাধান হয়। মেসি বিমানবন্দরে ছেড়ে হোটেলের উদ্দেশে রওনা দেন।

সমাজমাধ্যমে একটি ভিডিয়ো ক্লিপ ছড়িয়ে পড়েছে, যেখানে দেখা যাচ্ছে মেসির হাতে একটি পাসপোর্ট রয়েছে এবং তিনি সতীর্থ ফুটবলারদের সঙ্গে কথা বলছেন। তাঁকে ঘিরে দাঁড়িয়ে চিনের পুলিশবাহিনী। মেসি আর্জেন্টিনার পাসপোর্ট আনতে ভুলে গিয়েছিলেন। সেই পাসপোর্টেই চিনের ভিসা ছিল। তাই বিমানবন্দরের নিরাপত্তারক্ষীরা ধন্দে পড়ে যান। কিছু ক্ষণ পরেই তাঁকে এন্ট্রি ভিসা দেওয়া হয়। তারপরে বিমানবন্দর ছেড়ে বেরোন মেসি।

১৫ জুন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলার পর আর্জেন্টিনা খেলবে ইন্দোনেশিয়ার বিরুদ্ধে। ১৯ জুন সেই ম্যাচ হওয়ার কথা জাকার্তায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lionel Messi Beijing Detained
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE