Advertisement
০৭ ফেব্রুয়ারি ২০২৩
Lionel Messi

আগামী মরসুমে কোন ক্লাবে খেলবেন মেসি, জল্পনার মধ্যেই এসে গেল জবাব

২০২১ সালে বার্সেলোনা ছেড়ে প্যারিস সঁ জাঁরমে যোগ দেন মেসি। আগামী মরসুমে মেজর লিগ সকারের একটি ক্লাবে যোগ দিতে পারেন বলে জল্পনা ছড়ায়। অতীতে আমেরিকায় খেলার ইচ্ছা প্রকাশ করেছিলেন মেসি।

আগামী মরসুমে মেসিকে কোন ক্লাবের জার্সি গায়ে দেখা যাবে, জানিয়ে দিলেন তাঁর এজেন্ট।

আগামী মরসুমে মেসিকে কোন ক্লাবের জার্সি গায়ে দেখা যাবে, জানিয়ে দিলেন তাঁর এজেন্ট। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৮ নভেম্বর ২০২২ ১৮:৪১
Share: Save:

লিয়োনেল মেসিও কি বিশ্বকাপের পর নতুন দলে যোগ দেবেন? প্যারিস সঁ জাঁরম ছেড়ে মেজর সকার লিগের ক্লাব ইন্টার মিয়ামিতে মেসি যোগ দিতে পারেন বলে খবর ছড়ায়। জল্পনার মধ্যেই দল পরিবর্তন নিয়ে মুখ খুললেন আর্জেন্টিনার অধিনায়ক।

Advertisement

ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের সঙ্গে বিচ্ছেদের পর ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর কোন ক্লাবে যোগ দেবেন, তা নিয়ে জল্পনা চলছিল। তার সঙ্গেই যোগ হয়েছে মেসির ইন্টার মিয়ামিতে যোগ দেওয়া নিয়ে জল্পনা। এই ক্লাবের অন্যতম অংশীদার ইংল্যান্ডের প্রাক্তন ফুটবল অধিনায়ক ডেভিড বেকহ্যাম। নতুন ক্লাব নিয়ে প্রশ্ন করা হয় মেসির এজেন্ট মার্সেলো মেন্ডেজ়কে। তিনি বলেছেন, ‘‘খবরটা সত্য নয়। এটা একটা ভুয়ো খবর। আগামী মরসুমে খেলার ব্যাপারে মেসির সঙ্গে মিয়ামির কোনও কথাই হয়নি।’’

একটি ব্রিটিশ দৈনিকের দাবি ছিল, আগামী মরসুমে আবার ক্লাব পরিবর্তন করবেন মেসি। যোগ দেবেন আমেরিকার মেজর লিগ সকার ক্লাবে। সে ক্ষেত্রে তিনিই হবেন আমেরিকার ওই প্রতিযোগিতার সব থেকে দামী ফুটবলার। আরও দাবি করা হয়, বেকহ্যামের ইচ্ছাতেই আমেরিকার ক্লাবে যোগ দিতে চলেছেন মেসি। উল্লেখ্য, মেসিও এক বার বলেছিলেন, ‘‘এক দিন আমি আমেরিকায় খেলব। এটা আমার অন্যতম একটা স্বপ্ন।’’ এই বক্তব্যও তাঁর ইন্টার মায়ামিতে যোগ দেওয়ার জল্পনাকে অক্সিজেন দিয়েছে। যদিও মেন্ডেজ় জানিয়েছেন, বিশ্বকাপের পর প্যারিসেই যাবেন মেসি। গত গ্রীষ্মে বার্সেলোনা ছেড়ে প্যারিস সঁ জাঁরমতে যোগ দেন। এখনও পর্যন্ত প্যারিসের ক্লাবটির হয়ে ৩৯টি ম্যাচে ১৩ গোল করেছেন মেসি। উল্লেখ্য ২০০০ সাল থেকে ২০২১ সাল পর্যন্ত টানা বার্সেলোনার ফুটবলার ছিলেন তিনি।

কয়েক মাস আগে বার্সেলোনার সভাপতি জোয়ান লাপোর্তা মেসিকে ফিরিয়ে আনার ইঙ্গিত দিয়েছিলেন। মেসি প্যারিসে চলে যাওয়ার পর থেকে বার্সেলোনার পারফরম্যান্স বেশ খারাপ। সে জন্যই লাপোর্তা মেসিকে স্পেনে ফিরিয়ে আনার ইঙ্গিত দেন। সেই সম্ভাবনাও খারিজ করে দিয়েছেন মেন্ডেজ়। ২০২৩ সালের আগে দল বদলের বিষয়ে মেসি সিদ্ধান্ত নেবেন না।

Advertisement

বিশ্বকাপে ইতিমধ্যেই ২১টি ম্যাচে ৮টি গোল করে দিয়েগো মারাদোনাকে ছুঁয়ে ফেলেছেন মেসি। আগামী ম্যাচে মারাদোনাকে টপকে যাওয়ার সুযোগ রয়েছে তাঁর। এই মরসুমে লিগ ১-এ সাতটি এবং চ্যাম্পিয়ন্স লিগে চারটি গোল করেছেন তিনি। সেই ক্লাবে তাঁর সঙ্গী নেমার এবং কিলিয়ান এমবাপে। ক্লাব ফুটবলের সব চেয়ে ভয়ঙ্কর আক্রমণ ভাগ বলা হয় এই ত্রিফলা শক্তিকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.