Advertisement
৩১ জানুয়ারি ২০২৩
Igor Stimac

Igor Stimac: অনুশীলনে লিস্টন, তবুও উদ্বেগে স্তিমাচ

দোহায় গত ২৮ মে আন্তর্জাতিক ফ্রেন্ডলিতে জর্ডনের বিরুদ্ধে চোটের কারণে খেলতে পারেননি লিস্টন, রাহুল ও উদান্ত।

স্বস্তি: প্রস্তুতিতে নেমে পড়লেন লিস্টন। বুধবার।

স্বস্তি: প্রস্তুতিতে নেমে পড়লেন লিস্টন। বুধবার। ছবি এআইএফএফ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ জুন ২০২২ ০৬:১৮
Share: Save:

লিস্টন কোলাসো বুধবার থেকে অনুশীলন শুরু করায় কিছুটা স্বস্তি ফিরেছে ইগর স্তিমাচের। কিন্তু রাহুল ভেকে ও উদান্ত সিংহকে নিয়ে উদ্বেগ বেড়েই চলেছে ভারতীয় দলের কোচের। আগামী ৮ জুন এএফসি এশিয়ান কাপের যোগ্যতা অর্জন পর্বে কাম্বোডিয়ার বিরুদ্ধে প্রথম ম্যাচে এই দুই তারকার খেলাএখনও নিশ্চিত নয়।

Advertisement

দোহায় গত ২৮ মে আন্তর্জাতিক ফ্রেন্ডলিতে জর্ডনের বিরুদ্ধে চোটের কারণে খেলতে পারেননি লিস্টন, রাহুল ও উদান্ত। এই তিন তারকার না থাকাকেই ফিফা ক্রমতালিকায় ১৫ ধাপ এগিয়ে থাকা দলের বিরুদ্ধে ০-২ গোলে হারের অন্যতম কারণ বলে মনে করেন ইগর। ম্যাচের পরে তিনি জানিয়েছিলেন, এশিয়ান কাপের যোগ্যতা অর্জন পর্বে প্রথম ম্যাচের আগে এই তিন তারকাকে সুস্থ করে তোলাই প্রধান লক্ষ্য। বুধবার বিকেলে যুবভারতী ক্রীড়াঙ্গনের মূল মাঠে লিস্টন অনুশীলন করেছেন। কিন্তু রাহুল ও উদান্ত মাঠের বাইরে অ্যাথলেটিক্স ট্র্যাকে শুধু হেঁটেছেন।

ভারতীয় শিবিরে খোঁজ নিয়ে জানা গিয়েছে, যতক্ষণ না এই দুই তারকা সুস্থ হয়ে পুরোদমে অনুশীলন করছেন, ততক্ষণ কোনও কিছুই স্পষ্ট হবে না। ইগর অবশ্য রাহুল ও উদান্তর শূন্যস্থান পূরণ করার প্রক্রিয়া শুরু করে দিয়েছেন। চিকেন পক্স হওয়ায় ইতিমধ্যেই বাড়ি ফিরে গিয়েছেন ঋত্বিক দাস।তাঁর জায়গায় এটিকে-মোহনবাগানের ডিফেন্ডার দীপকটাংরিকে নিয়েছেন তিনি। রাহুল যদি শেষ পর্যন্ত সুস্থ না হন, সে ক্ষেত্রে রক্ষণ শক্তিশালী করতে তাঁর জায়গায় দীপককে খেলানোর কথাও ভাবছেন ইগর। এই মুহূর্তে তিনি ফুটবলারদের শারীরিক সক্ষমতা বাড়ানো ও ম্যাচ অনুশীলনের উপরে জোর দিচ্ছেন। সকালে জিমে ফিটনেস ট্রেনিং করছেনসুনীলরা। বিকেলে ম্যাচ অনুশীলন।

রাহুল ও উদান্তকে নিয়ে জাতীয় দলে অস্বস্তি থাকলেও বাংলার ফুটবলপ্রেমীদের জন্য সুখবর। বিনামূল্যে তাঁরা দেখতে পারবেন এএফসি এশিয়ান কাপের যোগ্যতা অর্জন পর্বে সুনীল ছেত্রীদের সব ম্যাচ। অনলাইনের পাশাপাশি যুবভারতীর কাউন্টার ও আইএফএ অফিস থেকেওদেওয়া হবে টিকিট।

Advertisement

ভারতের প্রথম ম্যাচ ৮ জুন কাম্বোডিয়ার বিরুদ্ধে। চার দিন আগে অর্থাৎ, ৪ জুন সকাল ১১টা থেকে দেওয়া হবে অনলাইনে বুক করা টিকিট। কাউন্টার থেকে যাঁরা সরাসরি টিকিট সংগ্রহ করতে চান, তাঁদের দেওয়া হবে ৬ জুন দুপুর বারোটা থেকে। আফগানিস্তানের বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচ ১১ জুন। টিকিট দেওয়া হবে ৮ ও ৯ জুন। ভারতের শেষ খেলা হংকংয়ের বিরুদ্ধে ১৪ জুন। এই ম্যাচের জন্য টিকিট দেওয়া হবে ১১ ও ১২ জুন। এক জন ব্যক্তি প্রতি ম্যাচের জন্য সর্বাধিক চারটি টিকিট সংগ্রহ করতে পারবেন।

এ দিকে, ফুটবলের উন্নয়নের জন্য স্কটল্যান্ডের রেঞ্জার্স এফসির সঙ্গে গাঁটছড়া বাঁধল সর্বভারতীয় ফুটবল ফেডারেশন। প্রতিশ্রুতিমান ফুটবলার খুঁজে বার করা থেকে তাদের বিশ্লেষণ, নানা বিষয়ে ভারতের কোচেদের পরামর্শ দেবে রেঞ্জার্স।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.