Advertisement
০২ মার্চ ২০২৪
Liston Colaco

Liston Colaco: বর্ষসেরা হয়েও মাটিতে পা লিস্টনের, ভুল শোধরাতে বেশি মনোযোগী তিনি

ভারতের পেশাদার ফুটবলারদের সংস্থার তরফে দেশের সেরা ফুটবলার এবং কোচেদের পুরস্কৃত করা হল। এ বারের বর্ষসেরা ফুটবলারের সম্মান পেলেন লিস্টন।

লিস্টনের পা মাটিতে

লিস্টনের পা মাটিতে ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ জুন ২০২২ ২১:১৩
Share: Save:

সাফল্য যতই আসুক, তাঁর পা থাকবে মাটিতেই। ফুটবল মাঠে নামলেই নতুন কিছু শিখতে চান। নিজের ভুল শোধরাতে চান। বর্ষসেরা ভারতীয় ফুটবলার হয়ে এমনটাই বললেন লিস্টন কোলাসো। বুধবার মধ্য কলকাতার একটি হোটেলে ভারতের পেশাদার ফুটবলারদের সংস্থার তরফে দেশের সেরা ফুটবলার এবং কোচকে পুরস্কৃত করা হয়। সেখানেই বর্ষসেরা ফুটবলারের সম্মান পান এটিকে মোহনবাগানের লিস্টন।

পুরস্কার প্রাপকদের তালিকায় লিগ-শিল্ড জয়ী হায়দরাবার এফসি-র একাধিপত্য। সেরা তরুণ ফুটবলার হিসাবে বেছে নেওয়া হয়েছে আকাশ মিশ্রকে। সেরা বিদেশি ফুটবলার হয়েছেন বার্থোলোমিউ ওগবেচে। সেরা কোচ মানোলো মার্কুয়েস। এ বার মহিলা ফুটবলারদেরও পুরস্কৃত করা হয়েছে। সেরা মহিলা ফুটবলার হয়েছেন অঞ্জু তামাং। সেরা তরুণ মহিলা ফুটবলার মণীষা কল্যাণ। ভারতীয় ফুটবলে অবদান রাখার জন্যে জামশিদ নাসিরি এবং ভাস্কর গঙ্গোপাধ্যায়কেও সম্মান জানানো হয়েছে।

পুরস্কার হাতে সুনীল এবং আকাশ।

পুরস্কার হাতে সুনীল এবং আকাশ। নিজস্ব চিত্র

এটিকে মোহনবাগানের হয়ে এএফসি কাপের যোগ্যতা অর্জন পর্বে বসুন্ধরা কিংসের বিরুদ্ধে হ্যাটট্রিক করেছিলেন। তার আগে গত মরসুমের আইএসএলে ২২টি ম্যাচ খেলে আটটি গোল এবং চারটি অ্যাসিস্ট করেছিলেন। যদিও এটিকে মোহনবাগান প্রত্যাশা পূরণ করতে পারেনি। ফাইনালে উঠতে ব্যর্থ হয় তারা। লিস্টন তবু বললেন, “যে ভাবে মরসুম কেটেছে তাতে খুশি। এএফসি কাপে আমরা ভাল খেলেছি। তার পরে জাতীয় দলের হয়েও। তবে এখনও মাঠে নামলে কিছু ভুল হয়ে যাচ্ছে। সেটা ঠিক করতে হবে।”

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE