Advertisement
০৩ মে ২০২৪
Luis Diaz

তুলে নিয়ে যাওয়া হয়েছিল ফুটবলারের বাবাকে, ১২ দিন পর মুক্ত করল দুষ্কৃতীরা

বিভিন্ন দাবিদাওয়া নিয়ে সরকারের সঙ্গে দর কষাকষির জন্য দিয়াজ়ের বাবাকে অপহরণ করা হয়। অপহরণ করেছিল কলম্বিয়ার ন্যাশনাল লিবারেশন আর্মির গেরিলারা।

picture of football

মুক্তির পর মধ্যস্থতাকারীদের সঙ্গে লুইস ম্যানুয়েল (মাঝে)। ছবি: এএফপি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১০ নভেম্বর ২০২৩ ১৮:৪৪
Share: Save:

দু’সপ্তাহ পর মুক্ত হলেন লিভারপুলের ফুটবলার লুইস দিয়াজ়ের বাবা লুইস ম্যানুয়েল। ১২ দিন আগে দিয়াজ়ের বাবা এবং মাকে এক সঙ্গে অপহরণ করেছিল কলম্বিয়ার ন্যাশনাল লিবারেশন আর্মির গেরিলারা। অপহরণের ২ ঘণ্টা পর তাঁর মাকে মুক্তি দিলেও আটকে রেখেছিল বাবাকে। বৃহস্পতিবার লিভারপুল ফুটবলারের বাবাকে মধ্যস্থতাকারী সংস্থার প্রতিনিধিদের হাতে তুলে দিয়েছে তারা।

কলম্বিয়ার প্রেসিডেন্ট গুস্তাভো পেত্রো টেলিভিশনে লুইস ম্যানুয়ালের মুক্তির খবর জানিয়েছেন দেশবাসীকে। ন্যাশনাল লিবারেশন আর্মির গোপন আস্তানা থেকে তাঁকে হেলিকপ্টারে করে কলম্বিয়ার উত্তর-পূর্বাঞ্চলীয় শহর ভায়েদুপায় নিয়ে আসেন মধ্যস্থতাকারী সংস্থা দ্য বিশপস কনফারেন্সের প্রতিনিধিরা। একটি ছবিও প্রকাশ করা হয়েছে তাদের পক্ষ থেকে। সরকারের সঙ্গে দাবিদাওয়া নিয়ে দর কষাকষি করার লক্ষ্যেই দিয়াজ়ের বাবাকে অপহরণ করে বন্দি করে রেখেছিল আন্দোলনকারী কলম্বিয়ার ন্যাশনাল লিবারেশন আর্মির গেরিলারা।

বাবাকে অপহরণের খবর পেয়েই লন্ডন থেকে দেশে ফিরে গিয়েছিলেন দিয়াজ়। মধ্যস্থতাকারীদের সঙ্গে আলোচনা ইতিবাচক দিকে এগোনোর পর তিনি আবার লন্ডন ফিরে গিয়ে দলের সঙ্গে যোগ দেন। প্রিমিয়ার লিগের একটি ম্যাচও খেলেন তিনি। গোল করা পর জার্সি তুলে নীচের টি-শার্টে লেখা ‘বাবাকে মুক্তি দাও’ বার্তা দেখিয়েছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Liverpool Colombia
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE