Advertisement
৩০ এপ্রিল ২০২৪
English Premiere League

ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের রুদ্ধশ্বাস জয়, স্বস্তি টেন হ্যাগের

মঙ্গলবার ওল্ড ট্র্যাফোর্ডে ম্যাচ শুরু হয়েছিল সম্পূর্ণ অন্য মেজাজে। ২১ মিনিটে জন ম্যাকগিন এবং ২৬ মিনিটে লিয়েন্ডার ডেন্ডোনকারের গোলে এগিয়ে গিয়েছিল ভিলা।

ত্রাতা: জয়ের গোলের পরে সতীর্থদের সঙ্গে হোয়লুন্দ।

ত্রাতা: জয়ের গোলের পরে সতীর্থদের সঙ্গে হোয়লুন্দ। ছবি পিটিআই।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৮ ডিসেম্বর ২০২৩ ০৭:৩২
Share: Save:

‘‘অধৈর্য হলে চলবে না। ম্যাঞ্চেস্টার ইউনাইটেডকে সাফল্য পেতে আরও একটু সময় দিতে হবে।’’

ওল্ড ট্র্যাফোর্ডের ক্লাবের ২৫ শতাংশ শেয়ার কেনার পরে এটাই ছিল ব্রিটিশ ধনকুবের জিম র‌্যাটক্লিফের প্রাথমিক প্রতিক্রিয়া। তার কয়েক ঘণ্টা পরেই খুশির হাওয়া ফিরে এল রেড ডেভিলস শিবিরে।

ইপিএল টেবলে এই মুহূর্তে তিন নম্বরে থাকা উনাই এমেরির অ্যাস্টন ভিলার বিরুদ্ধে ০-২ গোলে পিছিয়ে থেকে ম্যান ইউ জয় ছিনিয়ে নিয়েছে ৩-২ গোলে। জোড়া গোল লিয়োনেল মেসির দেশ আর্জেন্টিনার ১৯ বছরের নতুন তারা আলেহান্দ্রো গারনাচোর। জয়ের গোল আসে ৮২ মিনিটে ডেনমার্কের ২০ বছরের স্ট্রাইকার রাসমাস হোয়লুন্দের পা থেকে। ১৯ ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে ছয় নম্বরে উঠে এসেছে ম্যান ইউ।

যদিও মঙ্গলবার ওল্ড ট্র্যাফোর্ডে ম্যাচ শুরু হয়েছিল সম্পূর্ণ অন্য মেজাজে। ২১ মিনিটে জন ম্যাকগিন এবং ২৬ মিনিটে লিয়েন্ডার ডেন্ডোনকারের গোলে এগিয়ে গিয়েছিল ভিলা। ম্যান ইউ ভক্তেরা ধরেই নিয়েছিলেন, দলের আরও এক লজ্জাজনক হারের স্মৃতি নিয়েই তাঁদের ফিরতে হবে। কিন্তু ৫৯ মিনিটে গারনাচো নিজের প্রথম গোল করার পরে ম্যান ইউ লড়াইয়ে ফিরে আসে। গারনাচোর সমতার গোল ৭১ মিনিটে এবং তার পরেই জেতার জন্য ঝাঁপিয়ে পড়ে ম্যান ইউ। অধিনায়র ব্রুনো ফের্নান্দেসের কর্নার থেকে পাওয়া বল ধরে জোরালো শটে তিন পয়েন্ট নিশ্চিত করে দেন হোয়লুন্দ।

ম্যান ইউয়ের জার্সিতে প্রথম গোল করে উল্লসিত ডেনমার্কের নতুন তারা। তিনি বলেছেন, ‘‘কঠোর পরিশ্রমের ফল পেলাম এবং তার সঙ্গে দায়িত্বও তুলে নিলাম কাঁধে। নিজের ফুটবলকে আরও তীক্ষ্ণ করে ম্যান ইউকে আবার ফেরাতে হবে তার আসনে।’’ যোগ করেন, ‘‘ইপিএলে গোল করার বিশেষ একটা তৃপ্তি রয়েছে।আমি সেটা আরও বেশি করে উপভোগ করছি দলকে এমন একটা জয় উপহার দিয়ে।’’

ঘরে-বাইরে প্রবল চাপে থাকা ম্যানেজার এরিক টেন হ্যাগও যেন পায়ের তলায় ফিরে পেয়েছেন শক্ত জমি। বলেছেন, ‘‘বিরতির সময়ই ছেলেদের বলেছিলাম, নিজেদের উপর বিশ্বাস হারিয়ো না। জিতব আমরাই। ওরা নিজেদের দক্ষতার প্রমাণ দিয়েছে। আমি ফুটবলারদের জন্য গর্বিত।’’ সঙ্গে জানিয়েছেন, ক্লাবে নতুন বিনিয়োগকারী আসায় সমর্থকদের মনে হয়তো নানা ধরনের প্রশ্ন তৈরি হয়েছে, তবে তার প্রভাব দলের উপরে আদৌ পড়েনি। টেন হ্যাগের মন্তব্য, ‘‘ক্লাবের সংস্কারের জন্য নতুন বিনিয়োগকারীর আগমন প্রত্যাশিত। কিন্তু তার সঙ্গে ফুটবলের কোনও যোগ নেই। আমরা নিজেদের কাজটা ঠিক মতো করে যেতে চাই।’’

বরং ব্রিটিশ ধনকুবের জিম র‌্যাটক্লিফের আগমনকে স্বাগত জানিয়েছেন টেন হ্যাগ। তিনি বলেছেন, ‘‘ওঁর সংস্থার বিপুল বিনিয়োগ রয়েছে ফর্মুলা ওয়ান রেসে। এ বার ম্যান ইউ-এর মতো ক্লাবের উন্নতির জন্য র‌্যাটক্লিফ এগিয়ে এসেছেন। আমি তাঁকে অভিনন্দন জানাই। ওঁর সংস্থা এই ফুটবল প্রতিষ্ঠানের সঙ্গে কাজ করতে চায়। আমিও তাদের সর্বতো ভাবে সাহায্য করব।’’

ইংলিশ প্রিমিয়ার লিগ

ম্যান ইউ ৩ -২অ্যাস্টন ভিলা

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

EPL Manchester United Erik Ten Hag
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE