Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Manchester United

EPL: নতুন বছরে ফের হারল ম্যান ইউ, বিপাকে লুকাকু

ম্যানেজার থোমাস টুহলের সঙ্গে বনিবনা না হওয়ার সূত্র ধরে ইটালির এক সংবাদমাধ্যমে লুকাকু বলে দেন, নতুন ম্যানেজারের ফুটবলের ধরন তাঁর কাছে স্পষ্ট নয়।

লাইন্সম্যানের সঙ্গে তর্কে রোনাল্ডো

লাইন্সম্যানের সঙ্গে তর্কে রোনাল্ডো ছবি রয়টার্স।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৪ জানুয়ারি ২০২২ ০৮:৫৯
Share: Save:

নতুন বছরে জোর ধাক্কা খেল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। সোমবার ওল্ড ট্র্যাফোর্ডে পয়েন্ট টেবলের আট নম্বরে থাকা উলভসের বিরুদ্ধে ০-১ গোলে হেরে প্রথম চার দলে থাকার দৌড়ে আরও পিছিয়ে পড়লেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডোরা।

ম্যাচের ৮২ মিনিটে গোল করেন হোয়াও মুতিনহো। ৩৫ বছর ১১৭ দিনে বয়সি মুতিনহো সবচেয়ে বয়স্ক ফুটবলার হিসেবে গোল করলেন ওল্ড ট্র্যাফোর্ডে। ম্যাচের পরে যিনি বলে যান, “এই মাঠে এসে ম্যান ইউ-এর মতো বড় দলকে হারানোর বিশেষ একটা তৃপ্তি রয়েছে। তা ছাড়াও যোগ্য দল হিসেবেই আমরা জিতেছি। এই জয় দলের আত্মবিশ্বাস বাড়িয়ে দেবে।” তার আগে অবশ্য ৬৮ মিনিটে অফসাইডে থাকার কারণে বাতিল হয়ে যায় ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর গোল। আর এক পর্তুগিজ তারকা ব্রুনো ফের্নান্দেসের শট পোস্টে লেগে প্রতিহত হয়। ১৯ ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে টেবলের সাত নম্বরে রইল ম্যান ইউ। ১৯ ম্যাচে উলভসের পয়েন্ট ২৮. তারা মাত্র তিন পয়েন্টে পিছিয়ে রয়েছে ম্যান ইউ-এর চেয়ে।

গণমাধ্যমেও প্রাক্তনরা ক্ষোভ উগরে দিয়েছেন ম্যান ইউ-এর বিশ্রী ফুটবল দেখে। প্রাক্তন ইংল্যান্ড তারকা মাইকেল আওয়েন বলেছেন, “ম্যাচে হারজিত থাকতেই পারে। তবে দুর্ভাগ্যের বিষয় হল, ম্যান ইউ এখনও বুঝতেই পারছে না, তাদের কী প্রয়োজন এই পরিস্থিতি থেকে বেরিয়ে আসার জন্য।” আর এক প্রাক্তন ফুটবলার পল ইন্স বলেছেন, “ম্যান ইউ-এর ফুটবল দর্শনেই রয়েছে অস্বচ্ছতা। ফলে নিজেদের উপর থেকে বিশ্বাস হারিয়ে ফেলেছেন ফুটবলাররা। জানি না, এই সঙ্কট থেকে বেরিয়ে আসা সম্ভব কি না।”

চাপে: দল নিয়ে মন্তব্য করায় কি বাদ পড়লেন লুকাকু? টুইটার

চাপে: দল নিয়ে মন্তব্য করায় কি বাদ পড়লেন লুকাকু? টুইটার

এ দিকে, ওল্ড ট্র্যাফোর্ডের মতো অশান্তির কালো মেঘে আচ্ছন্ন স্ট্যামফোর্ড ব্রিজও। ভারতীয় মুদ্রায় ৯৮০ কোটি টাকায় ইন্টার মিলান থেকে চেলসিতে আগত বেলজিয়াম স্ট্রাইকার রোমেলু লুকাকুর বিস্ফোরক সাক্ষাৎকার ক্লাবের অন্দরমহলে ফেলে দিয়েছে আলোড়ন।

ম্যানেজার থোমাস টুহলের সঙ্গে বনিবনা না হওয়ার সূত্র ধরে ইটালির এক সংবাদমাধ্যমে লুকাকু বলে দেন, নতুন ম্যানেজারের ফুটবলের ধরন তাঁর কাছে স্পষ্ট নয়। এও জানান, তেমন হলে তিনি আবার ইন্টার মিলানে ফিরে যাবেন। যার জেরে রবিবার চেলসির ঘরের মাঠ স্ট্যামফোর্ড ব্রিজে লিভারপুলের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ ম্যাচে তাঁকে বাদ দিয়েই দল নামিয়েছিলেন চেলসি ম্যানেজার টুহল।

যে ম্যাচে ০-২ পিছিয়ে থেকেও ২-২ ড্র করে চেলসি। যার ফলে ২১ ম্যাচের পরে ৪৩ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকা ম্যান সিটির চেয়ে ১০ পয়েন্ট পিছনে থেকে দ্বিতীয় স্থানে চেলসি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE