Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Lionel Messi

Lionel Messi: মেসির আর্জেন্টিনা যাওয়া নিয়ে বিতর্ক

কাতার বিশ্বকাপের বাছাই পর্বের ম্যাচে আর্জেন্টিনার সামনে রয়েছে দুই বড় প্রতিপক্ষ ব্রাজিল ও উরুগুয়ে।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৯ নভেম্বর ২০২১ ০৯:৩১
Share: Save:

হ্যামস্ট্রিং এবং হাঁটুতে চোট। যে কারণে প্যারিস সাঁ জারমাঁ-র হয়ে শেষ দুই ম্যাচে খেলতে পারেননি তিনি। কিন্তু চোট নিয়েই আর্জেন্টিনার হয়ে খেলতে গেলেন লিয়োনেল মেসি। সেই সিদ্ধান্তে খুশি নয় প্যারিস সাঁ জারমাঁ। ক্লাবের স্পোর্টিং ডিরেক্টর লিয়োনার্দোর মতে, এ ভাবে চোট পাওয়া ফুটবলারকে খেলানো অনৈতিক।

কাতার বিশ্বকাপের বাছাই পর্বের ম্যাচে আর্জেন্টিনার সামনে রয়েছে দুই বড় প্রতিপক্ষ ব্রাজিল ও উরুগুয়ে। মেসি এই মুহূর্তে আর্জেন্টিনার অধিনায়ক। সে কারণেই জাতীয় দলের হয়ে খেলতে দেশে ফিরেছেন। তাতেই অসন্তুষ্ট তাঁর ক্লাব। যদিও ফরাসি ক্লাব পিএসজি-র সঙ্গে মেসির যে চুক্তি রয়েছে তাতে একটি ধারায় লেখা রয়েছে, দেশের ম্যাচকেও সমান গুরুত্ব দিতে হবে। কিন্তু লিয়োনার্দো এই যুক্তিতে বিরক্তি প্রকাশ করেছেন। তাঁর কথায়, ‍‘‍‘জাতীয় দলের হয়ে আমরা সেই ফুটবলারকে খেলতে দিতে রাজি নই, যে চোটগ্রস্ত কিংবা তাঁর পুনর্বাসন চলছে। এটা অনৈতিক। এই ধরনের পরিস্থিতিতে কী করণীয়, সে ব্যাপারে ফিফার সঙ্গে প্রকৃত চুক্তি বাঞ্ছনীয়।’’

উল্লেখ্য, পিএসজি-তে এখনও নিজের সেরা ছন্দে খেলে উঠতে পারেননি মেসি। এ পর্যন্ত সব প্রতিযোগিতা মিলিয়ে মাত্র আটটি ম্যাচ খেলেছেন। লিগ ওয়ানে এ পর্যন্ত ১২ ম্যাচের পরে ৩১ পয়েন্ট সংগ্রহ করে শীর্ষেই রয়েছে মেসির ক্লাব।

শীর্ষে নাপোলি: এসি মিলানের বিরুদ্ধে শুরুতে এগিয়ে গিয়েও জয় ধরে পারল না ইন্টার মিলান। মিলান ডার্বি শেষ হল ১-১। তা-ও আবার এসি মিলান সমতা ফেরায় আত্মঘাতী গোলে। ফলে হতাশ ইন্টার মিলান সমর্থকেরা।

এই ম্যাচ অমীমাংসিত ভাবে শেষ হওয়ায় ১২ ম্যাচের পরে ৩২ পয়েন্ট নিয়ে গোলপার্থক্যে সেরি আ-শীর্ষে রইল নাপোলি। সমসংখ্যক ম্যাচে সমান পয়েন্ট সংগ্রহ করেও দ্বিতীয় স্থানে এসি মিলান। ১২ ম্যাচে ২৫ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে ইন্টার মিলান। ম্যাচের ১১ মিনিটে পেনাল্টি থেকে গোল করে ইন্টারকে এগিয়ে দিয়েছিলেন চলতি মরসুমেই এসি মিলান ছেড়ে আসা মাঝমাঠের ফুটবলার হাকান চালহানোগ্লু। কিন্তু সেই আনন্দ বেশিক্ষণ স্থায়ী হয়নি। ১৭ মিনিটে আত্মঘাতী গোল করে এসি মিলানকে সমতায় ফেরান স্তেফান ভ্রে। একটি পেনাল্টিও নষ্ট করে ইন্টার। ম্যাচের পরে ইন্টার ম্যানেজার সিমোন ইনজাঘি বলেন, ‍‘‍‘প্রচুর সুযোগ ও পেনাল্টি নষ্ট করলাম আমরা।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lionel Messi PSG
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE