Advertisement
০৭ মে ২০২৪
Karim Benzema

PSG-Real Madrid: মেসিদের পয়েন্ট নষ্ট, নায়ক সেই বেঞ্জেমা

পিএসজির হয়ে শেষরক্ষা করেন মাউরো ইকার্দি। সংযুক্ত সময়ে (৯০+১) আশরাফ হাকিমির ক্রসে মাথা ছুইঁয়ে সমতা ফিরিয়ে।

করিম বেঞ্জেমা।—ছবি এএফপি।

করিম বেঞ্জেমা।—ছবি এএফপি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৪ ডিসেম্বর ২০২১ ০৮:০১
Share: Save:

ফরাসি লিগ ওয়ান

লরিয়েঁ ১ পিএসজি ১

লা লিগা

অ্যাথলেটিক বিলবাও ১ রিয়াল মাদ্রিদ ২

ফরাসি লিগ ওয়ানে বুধবার আর একটু হলে হারতে বসেছিলেন লিয়োনেল মেসিরা। লরিয়েঁর বিরুদ্ধে খেলতে নেমে প্যারিস সাঁ জারমাঁ-ই ৪০ মিনিটে ০-১ পিছিয়ে যায়। গোল করেন থোমাস মঁকোদুইত। দু’বার হলুদ কার্ড দেখে সের্খিয়ো র‌্যামোস মাঠ থেকে বেরিয়ে যাওয়ায় প্যারিসের ক্লাবের সমস্যা বাড়ে। প্রাক্তন রিয়াল মাদ্রিদ অধিনায়কের ফুটবল জীবনে এটা ২৭ নম্বর লাল কার্ড। এ দিন তিনি নেমেছিলেন পরিবর্ত হিসেবে।

পিএসজির হয়ে শেষরক্ষা করেন মাউরো ইকার্দি। সংযুক্ত সময়ে (৯০+১) আশরাফ হাকিমির ক্রসে মাথা ছুইঁয়ে সমতা ফিরিয়ে। এ বার ১৯টি লিগ ম্যাচ খেলে পাঁচ বার পয়েন্ট নষ্ট করলেন মৌরিসিয়ো পোচেত্তিনোর ফুটবলাররা। তবে লিগ টেবলে তাঁরা রীতিমতো সুরক্ষিত। ৪৬ পয়েন্ট পেয়ে রয়েছেন শীর্ষস্থানে। টেবলের দ্বিতীয় দল নিস ১৩ পয়েন্ট পিছিয়ে। মেসি কিন্তু এ দিন বেশ ম্লান ছিলেন। তার উপর পোচেত্তিনো বিশ্রাম দেন কিলিয়ান এমবাপেকে। স্বভাবতই মেসি-এমবাপে যুগলবন্দি দেখা যায়নি।

বেঞ্জেমার জোড়া গোল: দলের আট জন ফুটবলার করোনায় আক্রান্ত! তবু ভাঙা দল নিয়েও রিয়াল মাদ্রিদ বুধবার লা লিগায় অ্যাথলেটিক বিলবাওয়ের বিরুদ্ধে ২-১ জিতে তিন পয়েন্ট পেল। জোড়া গোল করে কার্লো আনচেলোত্তির ক্লাবকে আবার উতরে দিলেন ফরাসি স্ট্রাইকার করিম বেঞ্জেমা। যিনি ক্রিশ্চিয়ানো রোনাল্ডো রিয়াল ছাড়ার পরে একাই স্পেনের ক্লাবের হয়ে গোল করার যাবতীয় দায়িত্ব যেন নিজের কাঁধে নিয়েছেন।

ম্যাচের চার মিনিটেই বেঞ্জেমা দলকে এগিয়ে দেন। এবং সাত মিনিটের মধ্যে ফল করেন ২-০। দু’টি গোলই তাঁর সুযোগসন্ধানী ফুটবলের সৌজন্যে প্রাপ্তি। এই মরসুমে বেঞ্জেমা ২০ গোল করে ফেললেন। অবশ্য ১০ মিনিটে বক্সের মাথা থেকে আড়াআড়ি শটে দিনের সেরা গোলটা করেন বিলবাওয়ের ওইহান স্যানচেট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Karim Benzema PSG real madrid
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE