Advertisement
১৬ জুন ২০২৪
Kylian Mbappe

দরকার চার গোল, এমবাপের সামনে ইতিহাসের হাতছানি! মেসি, নেমারের ছায়া থেকে বেরোতে পারবেন?

পিএসজি-র হয়ে এখনও পর্যন্ত সবচেয়ে বেশি গোল করার নজির রয়েছেন এডিনসন কাভানির। তিনি ক্লাব ছেড়েছেন বছর দুয়েক হল। আর চারটি গোল করলেই সেই নজির স্পর্শ করবেন এমবাপে।

বিশ্বকাপের পর এখনও ছন্দে ফিরতে পারেননি নেমার। মেসি ধীরে ধীরে ছন্দে ফিরছেন। ফলে এমবাপের উপরেই ভরসা রাখছেন কোচ।

বিশ্বকাপের পর এখনও ছন্দে ফিরতে পারেননি নেমার। মেসি ধীরে ধীরে ছন্দে ফিরছেন। ফলে এমবাপের উপরেই ভরসা রাখছেন কোচ। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৭ জানুয়ারি ২০২৩ ১৮:২৮
Share: Save:

প্যারিস সঁ জরমঁর হয়ে রবিবার আবার খেলতে নামবেন কিলিয়ান এমবাপে। একই সঙ্গে মাঠে নামার কথা নেমার এবং লিয়োনেল মেসিরও। কিন্তু প্যারিসে ক্রমশই বাকি দু’জনের থেকে জনপ্রিয় হয়ে উঠছেন এমবাপে। নিজেকে অন্য উচ্চতায় বসানোর এবং বাকি দু’জনের ছায়া থেকে বেরনোর নিরন্তর চেষ্টা করে যাচ্ছেন। রবিবার আরও একটি নজির ভেঙে দিতে পারেন তিনি।

পিএসজি-র হয়ে এখনও পর্যন্ত সবচেয়ে বেশি গোল করার নজির রয়েছেন এডিনসন কাভানির। তিনি ক্লাব ছেড়েছেন বছর দুয়েক হল। আর চারটি গোল করলেই সেই নজির স্পর্শ করবেন এমবাপে। পাঁচটি গোল হলে ভেঙে যাবে সর্বোচ্চ গোলের রেকর্ড। ফরাসি ক্লাবের হয়ে ২০০টি গোল করেছেন কাভানি। এমবাপের নামের পাশে এখন ১৯৬টি গোল। আগের ম্যাচেই পাঁচটি গোল করেছেন এমবাপে। রবিবার রেমঁর বিরুদ্ধেও সেই কাজ করে দেখাতে পারলেন ওই দিনই ক্লাবের ইতিহাসে নতুন নজির তৈরি করবেন তিনি।

পিএসজি-র হয়ে খেলার সময় জনপ্রিয় ছিলেন কাভানি। তাঁকে ২০২০-তে ছেড়ে দেওয়ার সময় ক্ষুব্ধ হয়েছিলেন সমর্থকরা। এমবাপের সেই জনপ্রিয়তা পেতে সময় লেগেছে। তা ছাড়া, মাঝে রিয়াল মাদ্রিদে চলে যাওয়া নিয়ে যে অনিশ্চয়তা তৈরি করেছিলেন, তার জন্যেও অনেক সমর্থক রেগে গিয়েছেন। তবে ফ্রান্সকে এক বার বিশ্বকাপ জেতানো এবং এক বার রানার্স করানো এমবাপে এখন ফরাসি সমর্থকদের প্রিয়। তাই তাঁকে নিয়ে নতুন আশা দেখছেন তাঁরা। সেই জায়গায় একটু পিছন দিকে চলে গিয়েছেন নেমার এবং মেসি।

বিশ্বকাপের পর এখনও ছন্দে ফিরতে পারেননি নেমার। মেসি ধীরে ধীরে ছন্দে ফিরছেন। ফলে এমবাপের উপরেই ভরসা রাখছেন কোচ। বলেছেন, “কিলিয়ান বিশ্বমানের স্ট্রাইকার। বিশ্বের অন্যতম সেরা। ওকে আলাদা করে উৎসাহ দেওয়ার দরকার পড়ে না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE