Advertisement
১১ মে ২০২৪
SC East Bengal

ISL 2021-22: করোনা আবহেই তৈরি ইস্টবেঙ্গল

বুধবার এফসি গোয়ার বিরুদ্ধে ম্যাচ রয়েছে এসসি ইস্টবেঙ্গলের। যে ম্যাচ হতে পারে বলে অনুমান আইএসএলের কর্তা থেকে লাল-হলুদ শিবিরের কর্তাদের।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ জানুয়ারি ২০২২ ০৫:২৩
Share: Save:

করোনা সংক্রমণ রয়েছে প্রবল ভাবে। যে কারণে গত তিন দিন আইএসএলে কোনও ম্যাচ হয়নি। এটিকে-মোহনবাগান-সহ অনেক দলের ম্যাচই বাতিল হয়েছে যথেষ্ট ফুটবলার না থাকায়। এর মধ্যেই দলগুলোর সঙ্গে বৈঠকে বসেছিলেন আইএসএলের পরিচালন সমিতির কর্তারা। সেখানে ঠিক হয়েছে, ১৫ জন ফুটবলার থাকলেই সেই ম্যাচ অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার সেই নিয়ম মেনেই হয়েছে নর্থ ইস্ট ইউনাইটেড বনাম ওড়িশা এফসি-র ম্যাচ। যে খেলায় ওড়িশা জিতল ২-০। যার ফলে লিগে চার ধাপ এগিয়ে পাঁচ নম্বরে চলে এল ওড়িশা। ১১ ম্যাচে তাদের পয়েন্ট ১৬। ১২ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে লিগ তালিকায় ১০ নম্বরে থাকল নর্থ ইস্ট।

এ দিকে, আজ বুধবার বাম্বোলিম স্টেডিয়ামে এফসি গোয়ার বিরুদ্ধে ম্যাচ রয়েছে এসসি ইস্টবেঙ্গলের। যে ম্যাচ হতে পারে বলে অনুমান আইএসএলের কর্তা থেকে লাল-হলুদ শিবিরের কর্তাদের। যদিও করোনা সংক্রমণ রয়েছে মারিয়ো রিভেরার প্রশিক্ষণাধীন দলেও। দলের প্রধান দুই ফুটবলার-সহ পাঁচ খেলোয়াড় এই ভাইরাসে আক্রান্ত। কিন্তু খেলা হবে ধরে নিয়েই মঙ্গলবার সকালে অনুশীলন হয় মহম্মদ রফিকদের। নতুন করে যাতে সংক্রমণ না ছড়ায়, তার জন্য সতর্ক রয়েছেন সকলে।

১১ ম্যাচে ছয় পয়েন্ট নিয়ে এসসি ইস্টবেঙ্গল রয়েছে সবার শেষে। যারা এখনও লিগে কোনও জয় পায়নি। অন্য দিকে, ১১ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে লিগ তালিকায় নয় নম্বরে রয়েছে এফসি গোয়া। শেষ তিন ম্যাচে যারা অপরাজিত। সংক্রমণ রয়েছে তাদের শিবিরেও। এসসি ইস্টবেঙ্গল কোচ মারিয়ো রিভেরা এই কঠিন সময়ে সমর্থকদের পাশে চেয়ে বার্তা দিয়েছেন, ‍‘‍‘আমাদের সময়টা খুবই খারাপ যাচ্ছে। বেশ কয়েক দিন অনুশীলন ঠিক মতো করা যায়নি। নিজেদের সেরাটা দিয়ে প্রথম জয়টা আমাদের তুলে আনতেই হবে।’’

উল্লেখ্য, বিচ্ছিন্নবাস থেকে বেরিয়ে বুধবারই প্রথম বার কোচের আসনে বসবেন মারিয়ো। তাঁর কথায়, ‍‘‍‘দলের মেজাজ বদলাতে হবে। আক্রমণে যাওয়ার পাশাপাশি পা থেকে বল বেরিয়ে গেলে কী করতে হবে, তা ছেলেদের বোঝানো হয়েছে। গত তিন ম্যাচে ভাল খেলেছে এসসি ইস্টবেঙ্গল। রক্ষণ ভাল ছিল। আক্রমণেও ধার বাড়াতে হবে।’’

আইএসএলে আজ: এফসি গোয়া বনাম এসসি ইস্টবেঙ্গল ( সন্ধে ৭.৩০ থেকে, স্টার স্পোর্টস থ্রি চ্যানেলে)।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

SC East Bengal ISL 2021-22 Coronavirus
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE