Advertisement
১৭ জুলাই ২০২৪
Copa America 2024

পিছিয়ে থেকেও জয় ভেনেজুয়েলার, হারল ১০ জনের ইকুয়েডর, কোপা আমেরিকায় জয় পেল মেক্সিকোও

১০ জনের ইকুয়েডরের বিরুদ্ধে ২-১ ব্যবধানে জিতল ভেনেজুয়েলা। প্রথমার্থে ১-০ ব্যবধানে এগিয়ে ছিল ইকুয়েডর। ভেনেজুয়েলার দু’টি গোলই দ্বিতীয়ার্ধে। জামাইকাকে হারাল মেক্সিকো।

Picture of Copa America 2024

ইকুয়েডর-ভেনেজুয়েলা ম্যাচে বল দখলের লড়াই। ছবি: এক্স (টুইটার)।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ জুন ২০২৪ ১৩:১৯
Share: Save:

পিছিয়ে পড়েও জয় ইকুয়েডরের বিরুদ্ধে জয় ছিনিয়ে নিল ভেনেজুয়েলা। কোপা আমেরিকার ম্যাচে তৈরি হল ইতিহাস। প্রতিযোগিতার ১০৮ বছরের ইতিহাসে আগে গোল হজম করে এর আগে কখনও জেতেনি ভেনেজুয়েলা। আবার ২০০৭ সালের পর আগে গোল করে কখনও হারেনি ইকুয়েডর। রবিবার এই দুটোই ঘটল। ১০ জনের ইকুয়েডরকে ২-১ গোলে হারাল ভেনেজুয়েলা।

প্রথমার্ধে পিছিয়ে পড়ার পরও দারুণ ভাবে ঘুরে দাঁড়ায় ভেনেজুয়েলা। দলের পক্ষে গোল দু’টি করেন দুই পরিবর্ত ফুটবলার জনডার কাদিজ ও এদুয়ার্দ বেল্লো। ম্যাচের ২২ মিনিটে ভেনেজুয়েলার ডিফেন্ডার হোসে মার্তিনেজের বুকে বুট দিয়ে আঘাত করে সরাসরি লাল কার্ড দেখে মাঠ ছাড়েন ইকুয়েডরের স্ট্রাইকার ইনার ভ্যালেন্সিয়া। রেফারি প্রথমে হলুদ কার্ড দেখান। পরে ‘ভিএআর’এর সাহায্য নিয়ে সিদ্ধান্ত পরিবর্তন করে লাল কার্ড দেখান। ১০ জন হয়ে গেলেও আগ্রাসী ফুটবল থেকে সরে যায়নি ইকুয়েডর। ৪০ মিনিটে জেরেমি সারমিয়েন্তোর গোল এগিয়ে যায় তারা। পিছিয়ে পড়লেও সমানে সমানে লড়াই চালিয়ে যায় ভেনেজুয়েলাও। প্রথম গোল পাওয়ার জন্য তাদের অপেক্ষা করতে হয় ৬৪ মিনিট পর্যন্ত। কাদিজ সমতা ফেরান। ১০ মিনিট পরেই ভেনেজুয়েলাকে ২–১ ব্যবধানে এগিয়ে দেন বেল্লো।

অন্য ম্যাচে জামাইকাকে ১–০ গোলে হারিয়েছে মেক্সিকো। ৬৯ মিনিটে জেরার্দো আর্তেগাই মেক্সিকোর পক্ষে গোল করেন। গোলের একাধিক সুযোগ নষ্ট করেন জামাইকার ফুটবলারেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

venezuela ecuador Mexico
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE