Advertisement
০৫ মে ২০২৪
Mohun Bagan

মোহনবাগানের ৩ নায়ক: আইএসএল ডার্বিতে ইস্টবেঙ্গলকে হারানোর নেপথ্যে যাঁরা

আইএসএল ডার্বিতে ইস্টবেঙ্গলকে হারিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে উঠে এল মোহনবাগান। ডার্বিতে মোহনবাগানের জয়ের নেপথ্যে তিন নায়ক কারা?

football

গোল করে উল্লাস দিমিত্রি পেত্রাতোসের। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১০ মার্চ ২০২৪ ২২:৪৮
Share: Save:

আইএসএলের পয়েন্ট তালিকায় শীর্ষে উঠল মোহনবাগান। যুবভারতীতে ডার্বিতে ইস্টবেঙ্গলকে ৩-১ গোলে হারাল তারা। সবুজ-মেরুনের হয়ে গোল করলেন জেসন কামিংস, লিস্টন কোলাসো ও দিমিত্রি পেত্রাতোস। তবে এই তিন ফুটবলার ছাড়া আরও কয়েক জন রয়েছেন যাঁরা এই ম্যাচে খুব ভাল খেলেছেন। জয়ের নেপথ্যে তাঁরাও বড় ভূমিকা নিয়েছেন।

ডার্বিতে মোহনবাগানের জয়ের তিন নায়ক:

১) বিশাল কাইথ— বাগান গোলের নীচে বিশাল না থাকলে এই ম্যাচ থেকে ৩ পয়েন্ট নিয়ে ফিরতে পারত না তারা। ১৩ মিনিটের মাথায় ক্লেটন সিলভার পেনাল্টি বাঁচান তিনি। তা না হলে এগিয়ে যেত ইস্টবেঙ্গল। দ্বিতীয়ার্ধে পাঁচ গজ দূর থেকে ক্লেটনের হেড বাঁচান তিনি। বিশেষজ্ঞদের অনেকের মতে, এটি এই মরসুমের সেরা সেভ। তা ছাড়া ম্যাচে বেশ কয়েকটি ভাল বল বাঁচান তিনি।

২) দিমিত্রি পেত্রাতোস— গোটা ম্যাচে ভাল খেললেন পেত্রাতোস। প্রথম দু’টি গোলের পাস তাঁর পা থেকেই এল। তৃতীয় গোল তিনি নিজেই করলেন। আক্রমণ থেকে রক্ষণ, সব জায়গায় দেখা গেল পেত্রাতোসকে। গোটা মাঠ জুড়ে খেললেন। আরও এক বার ডার্বিতে নায়কের ভূমিকায় দেখা গেল পেত্রাতোসকে।

৩) অভিষেক সূর্যবংশী— ডার্বি তারকা তৈরি করে। তেমনই এক জন ফুটবলার হলেন সূর্যবংশী। প্রথম একাদশে তাঁর উপর ভরসা করেছিলেন কোচ আন্তোনিয়ো লোপেজ় হাবাস। ভরসার দাম দিলেন তিনি। নিজের কাজ ঠিক মতো করলেন। রক্ষণের পাশাপাশি আক্রমণে সাহায্য করলেন। ৯০ মিনিট ছুটে বেড়ালেন। তাই তাঁকেও এই ডার্বির এক জন নায়ক বলা চলে।

কামিংস, লিস্টন গোল করলেও গোটা ম্যাচে সে ভাবে খেলতে পারেননি। অনেক সুযোগ নষ্ট করেছেন। পুরো ৯০ মিনিট তাঁদের মাঠে খেলাতে পারেননি কোচ। সেই কারণে তিন নায়কের মধ্যে তাঁরা জায়গা পেলেন না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mohun Bagan ISL 2023-24 Dimitri Petratos
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE