Advertisement
২৬ এপ্রিল ২০২৪
UEFA

UEFA: তিন ক্লাবকে আবার সতর্ক করল উয়েফা

গত বছর বিশ্বফুটবলে আলোড়ন ফেলে দিয়ে ঘোষণা করা হয়েছিল, নতুন লিগের আত্মপ্রকাশ ঘটতে চলেছে। যার নাম ইউরোপীয় সুপার লিগ।

ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১২ মে ২০২২ ০৭:১৫
Share: Save:

বিদ্রোহী ইউরোপীয় সুপার লিগ নিয়ে রিয়াল মাদ্রিদ, বার্সেলোনা জুভেন্টাসের সঙ্গে সঙ্ঘাত অব্যাহত উয়েফার। ইউরোপের ফুটবল নিয়ামক সংস্থার প্রেসিডেন্ট আলেকজ়ান্ডার সেফেরিন ফের স্পষ্ট করে জানিয়ে দিলেন, এখনও যদি এই তিন ক্লাব প্রস্তাবিত সুপার লিগ শুরু করার উদ্যোগ থেকে সরে না আসে, তা হলে তাদের চ্যাম্পিয়ন্স লিগ থেকে বরখাস্ত করা হবে।

ফ্রান্সের একটি সংবাদমাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে সেফেরিন বলেছেন, ‘‘নিয়ম সকলের জন্যই সমান। কিন্তু এই তিন ক্লাব যা করছে, তা ঠিক নয়। তাই শাস্তি দেওয়া হতে পারে। মাদ্রিদ আদালতের রায় ঘোষণার জন্য আমরা অপেক্ষা করছি। তার পরেই এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।’’

গত বছর বিশ্বফুটবলে আলোড়ন ফেলে দিয়ে ঘোষণা করা হয়েছিল, নতুন লিগের আত্মপ্রকাশ ঘটতে চলেছে। যার নাম ইউরোপীয় সুপার লিগ। সবচেয়ে নামী ১২টি ক্লাব এই প্রতিযোগিতায় খেলবে বলে সম্মতিও দিয়েছিল শুরুতে। যদিও ৪৮ ঘণ্টার মধ্যে সেই জোট থেকে বেরিয়ে আসে ইংল্যান্ডের ক্লাবগুলো। তাদের মধ্যে ছিল আর্সেনাল, চেলসি, লিভারপুল, ম্যাঞ্চেস্টার সিটি, ম্যাঞ্চেস্টার ইউনাইটেড এবং টটেনহ্যাম হটস্পার। আতলেতিকো দে মাদ্রিদ, এসি মিলান এবং ইন্টার মিলান উয়েফার সঙ্গে একটি সমঝোতা চুক্তি স্বাক্ষর করে, যাতে তারা ইউরোপীয় প্রতিযোগিতায় অংশ নিতে পারে।

সাক্ষাৎকারে সেফেরিন বলেছেন, ‘‘উয়েফার আয়ের ৯৩.৫ শতাংশ ক্লাবগুলিকেই দেওয়া হয়। সব ক্লাবকে সমান ভাবেই দেখি। কারও প্রতি পক্ষপাতিত্ব করি না। তা স্লোভেনিয়ার কোনও ক্লাব হোক, অথবা আমার নিজের দেশের। আমাদের চোখে সবাই সমান। কিন্তু রিয়াল, বার্সা এবং জুভেন্টাসের কর্তারা যে ধরনের অসহযোগিতা করে চলেছে, তা কোনও ভাবেই মেনে নেওয়া যায় না। ইউরোপীয় ক্লাব ফুটবলের ঐক্যকে ব্যাহত হতে দেওয়া যায় না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

UEFA real madrid
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE