Advertisement
০৯ ডিসেম্বর ২০২২
Lionel Messi

Lionel Messi: মেসির সঙ্গে অসভ্যতা এমবাপের, বিস্মিত রুনি

এমবাপে দৃশত বিরক্ত হয়ে সেখান থেকে সরে আসার সময় সামনে দাঁড়ানো মেসিকে পিছন থেকে কাঁধ দিয়ে অত্যন্ত দৃষ্টিকটু ভাবে ধাক্কা দিয়ে চলে যান।

বিতর্ক: মেসিকে হঠাৎ এমবাপের ধাক্কা নিয়ে উঠছে প্রশ্ন। ফাইল চিত্র

বিতর্ক: মেসিকে হঠাৎ এমবাপের ধাক্কা নিয়ে উঠছে প্রশ্ন। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২০ অগস্ট ২০২২ ০৬:৫৯
Share: Save:

প্যারিস সাঁ জরমঁ-য়ের তারকা স্ট্রাইকার কিলিয়ান এমবাপের আচরণ নিয়ে প্রশ্ন তুললেন ইংল্যান্ডের প্রাক্তন তারকা ওয়েন রুনি। চলতি ফরাসি লিগ ওয়ানে সতীর্থ লিয়োনেল মেসির প্রতি তাঁর প্রকাশ্যে অবজ্ঞার ঘটনায় ক্ষুব্ধ প্রাক্তন ম্যান ইউ তারকা।

Advertisement

গত সপ্তাহে মঁপেলিয়ে-র বিরুদ্ধে ম্যাচে ২৩ বছরের তরুণ যে ভাবে অত্যন্ত বিসদৃশ ভঙ্গিতে কিংবদন্তি লিয়োনেল মেসিকে কাঁধ দিয়ে ধাক্কা মারেন, তা মেনে নিতে পারছেন না ইংল্যান্ডের সর্বোচ্চ গোলদাতা স্ট্রাইকার। ‌সেই ম্যাচে প্যারিস সঁ জরমঁ জিতেছিল ৫-২ গোলে। টিভি ক্যামেরায় ধরা পড়ে, নেমার দা সিলভা স্যান্টোস জুনিয়র একটা পেনাল্টি শট নিতে যাচ্ছিলেন। সে সময় ফরাসি স্ট্রাইকার নিজেশট নিতে চেয়েছিলেন।

তার আগে ওই ম্যাচেই এমবাপে একটা পেনাল্টি নষ্ট করেন। ব্রাজিলীয় তারকা এমবাপের কথা না শুনে, নিজেই শট নেওয়ার জন্য তৈরি হয়ে যান। তাতে এমবাপে দৃশত বিরক্ত হয়ে সেখান থেকে সরে আসার সময় সামনে দাঁড়ানো মেসিকে পিছন থেকে কাঁধ দিয়ে অত্যন্ত দৃষ্টিকটু ভাবে ধাক্কা দিয়ে চলে যান। ঘটনায় হতচকিত আর্জেন্টিনীয় তারকা অবাক দৃষ্টিতে তাকিয়ে থাকেন তাঁর কনিষ্ঠ সতীর্থের দিকে! ঘটনার ছবি দ্রুত ছড়িয়ে যায় গণমাধ্যমে। অসংখ্য ফুটবলপ্রেমী তীব্র সমালোচনা করেন এমবাপের। একজনের মন্তব্য, ‘‘কিলিয়ান ভুলে গিয়েছে যে ওর বয়সে মেসি চার বার বালঁ দ্যর জিতে নিয়েছিল।’’

কার্যত তাঁদের সুরেই সুর মিলিয়েছেন রুনি। এক সংবাদ মাধ্যমে রীতিমতো চাঁচাছোলা ভাষায় এমবাপের সমালোচনা করে তিনি বলেন, ‘‘একজন ২২-২৩ বছরের ফুটবলার মেসিকে কাঁধ দিয়ে ধাক্কা দিচ্ছে...আমি আমার জীবনে কখনও এর থেকে বেশি অহং কারও মধ্যে দেখিনি। কেউ একটাআমাকে মনে করিয়েছে যে এমবাপের বয়স ২২ বছর। আমি বলব, ওই বয়সে মেসি চারবারবালঁ দ্যর পেয়ে গিয়েছিল!’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.