Advertisement
২৫ ফেব্রুয়ারি ২০২৪
Lionel Messi

রোনাল্ডোর জন্যই আর্জেন্টিনার হবু ‘মেসির’ সঙ্গে ‘ঝগড়া’ বর্তমান মেসির, কী করলেন লিয়ো?

আর্জেন্টিনার সতীর্থ আলহান্দ্রো গারনাচোকে ইনস্টাগ্রামে ‘আনফলো’ করেছেন লিয়োনেল মেসি। গারনাচোর চোখে সেরা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। সেই কারণেই কি রেগে গিয়েছেন মেসি?

football

লিয়োনেল মেসি। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ৩০ নভেম্বর ২০২৩ ১৯:১৯
Share: Save:

আর্জেন্টিনার ভবিষ্যৎ লিয়োনেল মেসি বলা হয় তাঁকে। মেসিকে দেখেই স্পেন ছেড়ে তাঁর আর্জেন্টিনা যাওয়া। সেখানকার নাগরিকত্ব নেওয়া। স্পেনের জাতীয় দল থেকে ডাক পেলেও তা প্রত্যাখ্যান করেছেন। কিছু দিন আগেও তাঁর ঘরে দেখা যেত শুধু মেসির ছবি। সেই আলহান্দ্রো গারনাচোর চোখে এখন বিশ্বের সেরা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। প্রতিদ্বন্দ্বীর প্রশংসা করাতেই কি রেগে গিয়েছেন মেসি?

সম্প্রতি ইনস্টাগ্রামে গারনাচোকে আনফলো করেছেন মেসি। কেন? গারনাচোর মতে, রোনাল্ডোকে পছন্দ করার কারণেই নাকি মেসি এমনটা করেছেন। সে কথা আবার জানিয়েছেন রিয়ো ফার্দিনান্ড। ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের এই প্রাক্তন ফুটবলার বলেন, ‘‘গারনাচো আমাকে বলেছে যে রোনাল্ডোকে ভালবাসার বিষয়ে কোনও রাখঢাক করেনি ও। প্রকাশ্যে বলেছে, ওর কাছে বিশ্বের সেরা ফুটবলার রোনাল্ডো। সেই কারণেই মেসি ওকে আনফলো করেছে। তাতে অবশ্য গারনাচোর কিছু যায় আসে না। আর্জেন্টিনার হয়ে খেললেও ওর চোখে সেরা ফুটবলার রোনাল্ডো।’’

অনূর্ধ্ব-১৮ স্তরে খেলার সময় থেকে মেসিকে নিজের আদর্শ বলতেন গারনাচো। কিন্তু গত বছর রোনাল্ডোর সঙ্গে একটি ছবি পোস্ট করে গারনাচো তাঁকে বিশ্বের সেরা ফুটবলার বলেছিলেন। কেন এই বদল সেই বিষয়ে অবশ্য কোনও দিন মুখ খোলেননি গারনাচো।

গত রবিবার নিজের বাইসাইকেল কিকে করা গোলের জন্য আলোচনার কেন্দ্রে এসেছিলেন গারনাচো। এভার্টনের বিরুদ্ধে খেলার ৩ মিনিটের মাথাতেই অবিশ্বাস্য বাইসাইকেল কিকে গোল করেছেন তিনি। সেই গোলের পরে ওয়েন রুনির মতো ম্যান ইউ-র প্রাক্তন ফুটবলারেরা তাঁর প্রশংসা করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE