Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Lionel Messi

Argentina-Brazil: বাতিলই হয়ে গেল ম্যাচ, বিশ্বকাপের আগে হচ্ছে না মেসি-নেমার লড়াই

বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের ম্যাচ খেলতে হবে না ব্রাজিল-আর্জেন্টিনাকে। কোভিড বিতর্কে স্থগিত হয়ে যাওয়া ম্যাচ হওয়ার কথা ছিল সেপ্টেম্বরে।

বিশ্বকাপের আগে দেখা যাবে না এই দৃশ্য।

বিশ্বকাপের আগে দেখা যাবে না এই দৃশ্য। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৭ অগস্ট ২০২২ ১৭:৪৩
Share: Save:

বিশ্বকাপের আগে লিয়োনেল মেসির মুখোমুখি হওয়া হচ্ছে না নেমারের। কাতার বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচ শেষ পর্যন্ত বাতিলই হয়ে গেল। ফিফার নির্দেশ সিদ্ধান্ত জানিয়ে দিল দক্ষিণ আমেরিকার ফুটবল নিয়ামক সংস্থা।

আগামী ২২ সেপ্টেম্বর কাতার বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বে ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচ হওয়ার কথা থাকলেও তা বাতিল করে দেওয়া হল। ম্যাচ খেলতে রাজি হয়নি দু’দেশই। তারা জানিয়েছে সেপ্টেম্বরের শেষে ম্যাচ খেলতে হলে বিশ্বকাপের প্রস্তুতিতে সমস্যা হবে। ব্রাজিলিয়ান ফুটবল কনফেডারেশন (সিবিএফ) এবং আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ) যৌথ বিবৃতিতে ম্যাচ না খেলার কথা জানিয়েছে। দু’দল আগেই কাতার বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করেছে। তাছাড়া এই ম্যাচের ফলের প্রভাব অন্য কোনও দেশের উপর পড়বে না।

এর আগে গত ফেব্রুয়ারিতে ফিফা জানায় মে মাসে দু’দলকে ম্যাচটি খেলতে হবে। কিন্তু ব্রাজিল এবং আর্জেন্টিনা কেউই সেই নির্দেশ মানেনি। ম্যাচ খেলা নিয়ে আপত্তি জানায় তারা। শাস্তি হিসাবে দু’দেশকেই মোটা টাকা জরিমানা করে ফিফা। প্রতিবাদে ফিফার বিরুদ্ধে আন্তর্জাতিক ক্রীড়া আদালতের দ্বারস্থ হয় ব্রাজিল এবং আর্জেন্টিনা।

যোগ্যতা অর্জন পর্বের সূচি অনুযায়ী গত বছর সেপ্টেম্বরে ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচ হওয়ার কথা ছিল। সে সময় ব্রাজিলে কোভিড নিয়ে ছিল বেশ কড়াকড়ি। কিছু দেশ থেকে ব্রাজিলে প্রবেশ করার জন্য কোভিড পরীক্ষা করে আসা বাধ্যতামূলক ছিল। আর্জেন্টিনার কয়েক জন ফুটবলারের বিরুদ্ধে তথ্য গোপনের অভিযোগ ওঠে। তাঁরা কোন দেশ থেকে ব্রাজিলের বিমানে ওঠেন, তা না কি সঠিক ভাবে জানাননি। তাই ব্রাজিলের স্বাস্থ্য দফতরের কর্তারা ম্যাচ শুরুর কয়েক মিনিট আগে মাঠে ঢুকে খেলা বন্ধ করে দেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lionel Messi Neymar jr
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE