Advertisement
০৮ মে ২০২৪
Luis Enrique

Luis Enrique: নতুন স্পেনকে দেখবে বিশ্ব, বলে দিলেন কোচ এনরিকে

রবিবারের ম্যাচে দুই অর্ধে গোল করেন কার্লোস সোলের ও পাবলো সারাবিয়া। এই মুহূর্তে স্পেনের হয়ে গোল করেই চলেছেন তিনি।

লুইস এনরিকে।

লুইস এনরিকে। ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৪ জুন ২০২২ ০৭:২৫
Share: Save:

নেশনস লিগ

স্পেন ২ চেক প্রজাতন্ত্র ০

নরওয়ে ৩ সুইডেন ২

ইউরো কাপেই বোঝা গিয়েছিল, লুইস এনরিকের হাত ধরে পরিবর্তন এসেছে স্পেনের। তার প্রতিফলন ধরা পড়ছে চলতি নেশনস লিগেও। রবিবার তারা ২-০ গোলে চেক প্রজতন্ত্রকে হারিয়েছে। তার পরেই কোচ এনরিকে জানিয়ে দিয়েছেন, কাতার বিশ্বকাপে অন্য এক স্পেন দেখবে ফুটবলবিশ্ব।

রবিবারের ম্যাচে দুই অর্ধে গোল করেন কার্লোস সোলের ও পাবলো সারাবিয়া। এই মুহূর্তে স্পেনের হয়ে গোল করেই চলেছেন তিনি। এই জয়ের ফলে গ্রুপ এ টু-তে চার ম্যাচে আট পয়েন্ট নিয়ে শীর্ষে থাকল স্পেন। চার ম্যাচে চার পয়েন্ট নিয়ে তিনে চেক প্রজাতন্ত্র।

দলের ফুটবলে সন্তুষ্ট এনরিকে বলেছেন, “আমি স্পেনীয় ফুটবলের মূল দর্শনকে অটুট রেখে দলকে নতুন আঙ্গিকে তৈরি করতে চাইছি। যেখানে শুধু পাসের প্লাবনই দেখা যাবে না, ইউরোপীয় ঘরানায় যে শক্তির ফুটবল জনপ্রিয়, তারও মিশ্রণ থাকবে।” যোগ করেছেন, “বিশ্বকাপের আগে দলকে তৈরি করে নেওয়ার এটাই বড় সুযোগ। সেটাকে হাতছাড়া করতে চাই না।”

নায়ক হালান্ড: আর্লিং হালান্ডের জোড়া গোলে নরওয়ে রবিবার ৩-২ হারিয়েছে সুইডেনকে। ‘বি’ গ্রুপ ফোরে চার ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে শীর্ষে নরওয়ে। চার ম্যাচে তিন পয়েন্ট নিয়ে তিনে ডেনমার্ক।

জিতল ক্রোয়েশিয়া: ২০১৮ বিশ্বকাপ ফাইনালে হারের বদলা নিল ক্রোয়েশিয়া। নেশনস লিগের ম্যাচে ফ্রান্সকে ১-০ হারাল তারা। ম্যাচের পাঁচ মিনিটে পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে দেন লুকা মদ্রিচ।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

Luis Enrique Spain Football
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE