Advertisement
২৬ এপ্রিল ২০২৪
BCCI

এ বার ভারতীয় ক্রিকেটের সুরক্ষার দায়িত্ব গুজরাত পুলিশের প্রাক্তন কর্তার হাতে

গুজরাতের ডিজিপি হয়ে ২০১০ সালে খান্ডওয়াওয়ালা চাকরি থেকে অবসর নেন। এরপর একটি বহুজাতিক সংস্থায় ১০ বছর উপদেষ্টা হিসেবে ছিলেন তিনি।

বিসিসিআইয়ের সুরক্ষা এখন প্রাক্তন ডিজিপি সাবির হুসেন শেখাদাম খান্ডওয়াওয়ালার হাতে।

বিসিসিআইয়ের সুরক্ষা এখন প্রাক্তন ডিজিপি সাবির হুসেন শেখাদাম খান্ডওয়াওয়ালার হাতে। ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ এপ্রিল ২০২১ ১৮:৫২
Share: Save:

ম্যাচ গড়াপেটার হাত থেকে ভারতীয় ক্রিকেটকে বাঁচাতে গুজরাত পুলিশের প্রাক্তন কর্তাকে দায়িত্ব দিল ভারতীয় ক্রিকেট বোর্ড। গুজরাতের প্রাক্তন ডিজিপি সাবির হুসেন শেখাদাম খান্ডওয়াওয়ালাকে ভারতীয় বোর্ডের দূর্নীতি দমন শাখার প্রধান করা হয়েছে। তিনি অজিত সিংহর জায়গায় দায়িত্বে এসেছেন। তবে যতদিন না খান্ডওয়াওয়ালা ঠিকমতো নিজের কাজ বুঝে না নিচ্ছেন, ততদিন অজিত সিংহ তাঁকে সাহায্য করবেন।

১৯৭৩ সালের আইপিএস খান্ডওয়াওয়ালা বলেন, ‘‘ভারতীয় বোর্ড বিশ্বের সেরা ক্রিকেট বোর্ড। তার সঙ্গে যুক্ত হতে পেরে আমি সত্যিই সম্মানিত। নিরাপত্তা সংক্রান্ত বিষয়ে আমার দখল তো আছেই, সেই সঙ্গে বাড়তি সুবিধে ক্রিকেটের প্রতি আমার ভালবাসা।’’ ৭০ বছরের খান্ডওয়াওয়ালা অভিনন্দন জানিয়েছেন অজিতকেও। তিনি বলেন, ‘‘উনি খুব ভাল কাজ করেছেন। ভারতীয় ক্রিকেটের ভাবমূর্তি পরিচ্ছন্ন রাখার জন্য ওঁকে অভিনন্দন।’’

গুজরাতের ডিজিপি হয়ে ২০১০ সালে খান্ডওয়াওয়ালা চাকরি থেকে অবসর নেন। এরপর একটি বহুজাতিক সংস্থায় ১০ বছর উপদেষ্টা হিসেবে ছিলেন তিনি। কেন্দ্রীয় সরকারের লোকপাল সার্চ কমিটিতেও ছিলেন। বুধবার তিনি চেন্নাই যাচ্ছেন। অভিজ্ঞতা অর্জনের জন্য গত মাসে ভারত-ইংল্যান্ড একদিনের ম্যাচও দেখেছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India Cricket BCCI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE