Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

৫০০ টেস্টের মাইলস্টোন ছুঁয়ে সংবর্ধিত অধিনায়করা

বৃহস্পতিবার গ্রিনপার্কের সকালটা শুরু হল ভারতীয় ক্রিকেটের একঝাঁক তারকার হাত ধরে। একে একে যখন মাঠে পা রাখলেন সচিন, শ্রীকান্ত, সৌরভ, গাওস্কররা

সংবাদ সংস্থা
২২ সেপ্টেম্বর ২০১৬ ১৫:২৭
Save
Something isn't right! Please refresh.
সংবর্ধিত প্রাক্তন ভারতীয় ক্রিকেটারা। ছবি: পিটিআই।

সংবর্ধিত প্রাক্তন ভারতীয় ক্রিকেটারা। ছবি: পিটিআই।

Popup Close

বৃহস্পতিবার গ্রিনপার্কের সকালটা শুরু হল ভারতীয় ক্রিকেটের একঝাঁক তারকার হাত ধরে। একে একে যখন মাঠে পা রাখলেন সচিন, শ্রীকান্ত, সৌরভ, গাওস্কররা তখন মেঘলা আকাশেও তারার ঝলকানি দেখা যাচ্ছিল। বিদ্যুৎ খেলে যাচ্ছিল সমর্থকদের মনে। এক সঙ্গে এক ফ্রেমে বিশ্ব ক্রিকেটে দাপিয়ে আসা সেই একদল চেনামুখ। পাশাপাশি দাঁড়িয়ে। টেলিভিশনের ক্যামেরা ঘুরে ফিরে ফোকাস করছিল এক এক জনের মুখে। ভারতীয় ক্রিকেটের গৌরবের দিনে তাঁদের মুখ বলে দিচ্ছিল কতটা উচ্ছ্বসিত তাঁরা।

বিরাট কোহালির হাত ধরে ভারত ৫০০তম টেস্ট খেলতে নামার আগে বিসিসিআই ও উত্তরপ্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন সংবর্ধিত করল দেশের প্রাক্তন অধিনায়কদের। যাঁদের হাত ধরে বার বার সাফল্যের মুখ দেখেছে দেশ। সেই ধারা এখন বয়ে নিয়ে চলেছেন বিরাট কোহালি অ্যান্ড কোম্পানি।

এদিন কানপুরের গ্রিনপার্কে প্রাক্তন অধিনায়কদের মধ্যে উপস্থিত ছিলেন অজিত ওয়াদেকর, কপিল দেব, সুনীল গাওস্কর, দিলীপ বেঙ্গসরকার, কৃষ্ণমাচারি শ্রীকান্ত, রবি শাস্ত্রী, মহম্মদ আজহারউদ্দিন, সচিন তেন্ডুলকর, সৌরভ গঙ্গোপাধ্যায়, অনিল কুম্বলে ও মহেন্জ্র সিংহ ধোনি। সিকে নাইডু থেকে বিরাট কোহালি। ১৯৩২ থেকে ২০১৬। নানা ওঠা-পড়া, সাফল্য-ব্যর্থতার কাহিনী নিয়ে দাঁড়িয়ে থাকা ভারতীয় ক্রিকেটের এই মাইলস্টোন ছোঁযার দিনে সবাই এক।

Advertisement

এতদিনে ৩২ জন অধিনায়ককে পেয়েছে ভারত। কেউ বেঁচে নেই, কেউ পৌঁছতে পারেননি। কিন্তু যাঁরা পৌঁছলেন তাঁদের মধ্যে দিয়েই বার্তা পৌঁছে গেল সবার কাছে। ভারতীয় ক্রিকেট কোথাও না কোথাও ভীষনভাবে এক। ইংল্যান্ড (৯৭৬), অস্ট্রেলিয়া (৭৯১) ও ওয়েস্ট ইন্ডিজ (৫১৭)-এর সঙ্গে ৫০০র তালিকায় ঢুকে পড়ল ভারতীয় ক্রিকেট।

আরও খবর

সর্বকালের সেরা ভারতীয় টেস্ট দলের অধিনায়ক ধোনি

দুর্গোৎসবের নতুন স্বাদ আনন্দ উৎসবে



Something isn't right! Please refresh.

Advertisement