Advertisement
২০ এপ্রিল ২০২৪
Indian Hockey Team

Hockey: প্রয়াত ভারতের প্রাক্তন হকি খেলোয়াড় অসীম গঙ্গোপাধ্যায়

খেলোয়াড় জীবনে বাংলা এবং দেশের জার্সি গায়ে দাপটের সঙ্গে খেলেছেন অসীম। জাতীয় হকি দলের কোচ ছিলেন।

প্রয়াত অসীম।

প্রয়াত অসীম।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ জানুয়ারি ২০২২ ১৮:২২
Share: Save:

প্রয়াত হলেন বাংলা তথা ভারতের প্রাক্তন হকি খেলোয়াড় অসীম গঙ্গোপাধ্যায়। রবিবার সকালে তাঁর মৃত্যু হয়েছে। শহরের অন্যতম নামকরা হকি কেন্দ্র এন্টালি হকি অ্যাকাডেমির সভাপতি ছিলেন।

শুধু তাই নয়, খেলোয়াড় জীবনে বাংলা এবং দেশের জার্সি গায়ে দাপটের সঙ্গে খেলেছেন অসীম। জাতীয় হকি দলের কোচ ছিলেন। বাংলা হকি দলের নির্বাচক হিসেবেও কাজ করেছেন। কোচ হিসেবে তাঁর অবদানের জন্য ২০২০-র মার্চে তাঁকে ক্রীড়া গুরু সম্মানে ভূষিত করে পশ্চিমবঙ্গ সরকার। তার আগের বছরই অসীমকে ধ্যানচাঁদ জীবনকৃতি পুরস্কার দিয়ে সম্মানিত করেছিল হকি বেঙ্গল।

হকির উন্নতিতে গোটা জীবনই অতিবাহিত করেছেন অসীম। হকির প্রচারের জন্য বারবার সোচ্চার হয়েছেন। বাংলা থেকে একের পর এক খেলোয়াড় তুলে এনেছেন তিনি। ওতপ্রোত ভাবে জড়িত ছিলেন এন্টালি হকি অ্যাকাডেমির সঙ্গে, যাকে শহরের হকির পীঠস্থান বলা হয়। প্রত্যেক বছর বয়সভিত্তিক বিভিন্ন প্রতিযোগিতা আয়োজন করে তারা, যেখান থেকে উঠে আসেন প্রতিভাবান খেলোয়াড়রা। খেলোয়াড়দের সঙ্গে অসীমের সম্পর্ক খুবই ভাল ছিল। অসীম চলে যাওয়ার খবরে শোকাহত বাংলার ক্রীড়ামহল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Indian Hockey Team Bengal Hockey
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE