Advertisement
২৪ ফেব্রুয়ারি ২০২৪
french open

French Open 2022: বিশ্বের দু’নম্বর মেদভেদেভকে ফরাসি ওপেনে স্ট্রেট সেটে উড়িয়ে দিলেন চিলিচ

ফরাসি ওপেন থেকে ছিটকে গেলেন মেদভেদেভ। চিলিচের বিরুদ্ধে স্ট্রেট সেটে হেরে বিদায় নিতে হল রাশিয়ার টেনিস তারকাকে।

বিদায় মেদভেদেভের।

বিদায় মেদভেদেভের। ছবি: রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ৩১ মে ২০২২ ১৭:২৪
Share: Save:

ফরাসি ওপেনের প্রি-কোয়ার্টার ফাইনালে স্ট্রেট সেটে হার দানিল মেদভেদেভের। ক্রোয়েশিয়ার মারিন চিলিচের বিরুদ্ধে ২-৬, ৩-৬, ২-৬ ব্যবধানে হারলেন রাশিয়ার টেনিস তারকা। একপেশে লড়াই দেখা গেল লাল সুরকির কোর্টে। বিশ্বের দু’নম্বর মেদভেদেভকে দাঁড়াতেই দিলেন না চিলিচ।

মেদভেদেভ এবং চিলিচের লড়াই শেষ হয়েছে মাত্র ১ ঘণ্টা ৪৫ মিনিটে! ২০১৪ সালে ইউএস ওপেন জিতেছিলেন চিলিচ। ২০১৭ সালে উইম্বলডন এবং ২০১৮ সালে অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে উঠলেও গ্র্যান্ড স্ল্যাম জয় অধরাই থেকে গিয়েছে তাঁর। এর আগে চিলিচের বিরুদ্ধে তিন বার খেলে তিন বারই জিতেছিলেন মেদভেদেভ। এই প্রথম বার তিনি হারলেন এবং ছিটকে গেলেন ফরাসি ওপেন থেকে।

সহজ জয়ের পর চিলিচ বলেছেন, “শুরু থেকে শেষ পর্যন্ত দারুণ ম্যাচ। দারুণ আবহাওয়া। রাতে খেলতে হলেও বেশ উপভোগ করেছি। আমার কেরিয়ারের অন্যতম সেরা ম্যাচ।” প্রি-কোয়ার্টারে এক রুশকে হারিয়ে এ বার কোয়ার্টার ফাইনালেও চিলিচের লড়াই এক রুশের বিরুদ্ধে। ফরাসি ওপেনের সপ্তম বাছাই আন্দ্রে রুবলেভের বিরুদ্ধে খেলবেন চিলিচ। সেই ম্যাচ জিতলেই চলে যাবেন সেমিফাইনালে।

আক্রমণাত্মক চিলিচের সামনে মেদভেদেভকে অধিকাংশ সময় থাকতে হয়েছে কোর্টের বেসলাইনে। আর নেটের কাছে এসে একের পর এক পয়েন্ট তুলে নিয়েছেন চিলিচ। হতাশায় বার বার মেদভেদেভকে মাথা নাড়তে দেখেছেন দর্শকেরা। চিলিচের আক্রমণের কোনও উত্তরই ছিল না তাঁর কাছে। চেয়ার আম্পায়ারের কাছেও নিজের হতাশা প্রকাশ করেছেন মেদভেদেভ।

ম্যাচের মাঝে দীর্ঘ ক্ষণের বিরতি নেন মেদভেদেভ। কিন্তু ফিরে এসে প্রথম সার্ভেই ডাব্‌ল ফল্ট করেন। একাধিক বার ডাব্‌ল ফল্ট এবং আনফোর্সড এরর করেন রুশি তারকা। চিলিচের আক্রমণাত্মক খেলার সামনে খেই হারিয়ে ফেলেন বিশ্বের দু’নম্বর টেনিস খেলোয়াড়। পরে চিলিচ বলেন, “আমি যখন নিজের সেরা টেনিসটা খেলি, তখন সব কিছু ঠিক হয়। সার্ভ, রিটার্ন, কোর্টের মধ্যে চলাফেরা— সব কিছু। শেষ ১০-১৫ দিন সব কিছু ঠিক হচ্ছে। দারুণ অনুশীলন, দারুণ ম্যাচ। খুব ধারাবাহিক টেনিস খেলছি।”

মেদভেদেভকে হারাতে নিজের সেরাটাই যে দিতে হবে, তা জানতেন চিলিচ। তিনি বলেন, “মেদভেদেভের মতো খেলোয়াড়ের বিরুদ্ধে শুরু থেকে শেষ পর্যন্ত নিজের সেরাটা দিতে হবে। একটা সুযোগ দিলেই মেদভেদেভ ঘাড়ে চেপে বসত। তাই আমার লক্ষ্য ছিল নিজের একাগ্রতা ধরে রাখা। সেটা করতে পেরে আমি দারুণ খুশি।”

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE