Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৫ অক্টোবর ২০২১ ই-পেপার

French Open: হাঁটুর কথা ভেবে মাঝপথে ফরাসি ওপেন ছাড়লেন রজার ফেডেরার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০৬ জুন ২০২১ ২০:১৯
এ বারের মতো ফরাসি ওপেন থেকে বিদায় নিলেন ফেডেরার।

এ বারের মতো ফরাসি ওপেন থেকে বিদায় নিলেন ফেডেরার।
ছবি - টুইটার

চলতি ফরাসি ওপেনে আবার নক্ষত্র পতন। নেওমি ওসাকা আগেই সরে দাঁড়িয়েছিলেন। এ বার হাঁটুর চোটে জেরবার হয়ে শেষ পর্যন্ত ফরাসি ওপেন থেকে সরে দাঁড়ালেন রজার ফেডেরার। শনিবার রাতে জার্মানির ডমিনিক কোয়েপফারকে ৭-৬ (৭-৫), ৬-৭ (৩-৭), ৭-৬ (৭-৪), ৭-৫ গেমে হারিয়ে চতুর্থ রাউন্ডে উঠেছিলেন। তবে শরীর সায় দিচ্ছিল না। খেলায় খুঁজে পাচ্ছিলেন না পুরনো ছন্দ। তাই শেষ পর্যন্ত সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিলেন ২০টি গ্র্যান্ড স্ল্যামের মালিক।

তিনি বলেন, “দলের সবার সঙ্গে কথা বলার পরেই ফরাসি ওপেন থেকে সরে যাওয়ার সিদ্ধান্ত নিলাম। দুটো হাঁটুতে অস্ত্রোপচারের পর প্রায় এক বছর বিশ্রামে ছিলাম। তবে শরীরের কথা ভেবে আমার আরও কয়েক দিন বিশ্রাম নেওয়া উচিত। শরীরের যা অবস্থা, তাতে মনে হচ্ছে খুব দ্রুত কোর্টে ফেরা সম্ভব নয়। পুরো সুস্থ হতে আরও সময় লাগবে। তবুও তিনটি ম্যাচ জিতলাম, এটাই আনন্দের কথা।”

এদিকে ফেডেরার বিদায়ের প্রতিযোগিতার জৌলুস কমে গেল, সেটা মেনে নিলেন প্রতিযোগিতার পরিচালক গাই ফরগেট। তিনি বলেন, “রজার ফেডেরারের সিদ্ধান্তকে আমরা সম্মান জানাই। তৃতীয় রাউন্ডে ফেডেরার কঠিন লড়াই করেছিল। আশা করি ফেডেরার পুরো সুস্থ হয়ে আবার ফরাসি ওপেনে ফিরে আসবে।”

Advertisement

কোয়েপফারকে হারিয়ে চতুর্থ রাউন্ডে উঠলেও ফেডেরারকে বেশ বেগ পেতে হয়। গ্র্যান্ড স্ল্যামে ৪২৪ ম্যাচের ইতিহাসে এই প্রথম বার ফেডেরারের কোনও ম্যাচে তিনটি সেট টাইব্রেকারে গিয়েছিল। তাই শরীরের কথা ভেবে তিনি এমন সিদ্ধান্ত নিলেন।


আরও পড়ুন

Advertisement