Advertisement
১১ মে ২০২৪
french open

বড় ধাক্কা আসতে চলেছে ফরাসি ওপেনে, জিতেও সরে যাওয়ার কথা ভাবছেন রজার ফেডেরার

গত বছর দু’বার হাঁটুতে অস্ত্রোপচার হয়েছে ফেডেরারের।

জয়ের পর ফেডেরার।

জয়ের পর ফেডেরার। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৬ জুন ২০২১ ১০:২৭
Share: Save:

জিতলেন, কিন্তু ফরাসি ওপেনে মন জয় করতে পারলেন না রজার ফেডেরার। নিজেও সেটা বুঝতে পেরে জানিয়ে দিলেন, প্রতিযোগিতায় আর নামবেন কি না সে ব্যাপারে ভাবনাচিন্তা শুরু করেছেন।

শনিবার রাতে জার্মানির ডমিনিক কোয়েপফারকে ৭-৬ (৭-৫), ৬-৭ (৩-৭), ৭-৬ (৭-৪), ৭-৫ গেমে হারিয়ে চতুর্থ রাউন্ডে উঠে গিয়েছেন ফেডেরার। ম্যাচের ফল দেখেই অনুমান করা যায় লড়াই কতটা হাড্ডাহাড্ডি হয়েছে। এর ফলে গ্র্যান্ড স্ল্যামে ৪২৪ ম্যাচের ইতিহাসে এই প্রথম ফেডেরারের কোনও ম্যাচে প্রথম তিনটি সেট টাইব্রেকারে গেল।

ম্যাচের পর ২০টি গ্র্যান্ড স্ল্যামের মালিক বললেন, “জানি না আর খেলতে পারব কিনা। খেলা চালিয়ে যাওয়া নিয়ে আমাকে একটা সিদ্ধান্ত নিতেই হবে। হাঁটুর উপর চাপ দেওয়া কি খুব ঝুঁকিপূর্ণ? এখন কি বিশ্রাম নিলেই ভাল হয়?”

গত বছর দু’বার হাঁটুতে অস্ত্রোপচার হয়েছে ফেডেরারের। এ মরসুমে নামার আগে বারবার জানিয়েছেন, ঘাসের কোর্টে জেতাই তাঁর প্রধান লক্ষ্য। নবম উইম্বলডন জেতার লক্ষ্যে নামবেন তিনি। তার আগে প্রস্তুতি প্রতিযোগিতা খেলবেন হ্যালে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

roger federer french open retirement
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE