Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৭ জানুয়ারি ২০২২ ই-পেপার

টি-টোয়েন্টি বিশ্বকাপ ভারত থেকে সরছে, কার্যত বুঝেই গিয়েছেন বিসিসিআই কর্তারা

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০৬ জুন ২০২১ ০৯:৪৫
ভারতে বিশ্বকাপ ঘিরে অনিশ্চয়তা।

ভারতে বিশ্বকাপ ঘিরে অনিশ্চয়তা।
ফাইল ছবি

টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনের জন্য আইসিসি-র থেকে সময় চাইলেও ভারতীয় বোর্ডের কর্তারা ভেতরে ভেতরে বুঝেই গিয়েছেন, এই প্রতিযোগিতা ভারতে আয়োজন করা সম্ভব নয়। সে ক্ষেত্রে প্রথম বিকল্প হিসেবে সংযুক্ত আরব আমিরশাহি থাকলেও যোগ হয়েছে ওমানের নাম। আবু ধাবি, দুবাই এবং শারজার পাশাপাশি কিছু খেলা হতে পারে ওমানের রাজধানী মাসকাটে।

নামপ্রকাশে অনিচ্ছুক বোর্ডের এক কর্তা সংবাদ সংস্থাকে বলেছেন, “আইসিসি-র বোর্ড মিটিংয়ে ভারতের তরফে সময় চাওয়া হয়েছে ঠিকই, কিন্তু এটাও বলা হয়েছে যে প্রতিযোগিতা যেখানেই হোক না কেন, বিসিসিআই-কে আয়োজনের স্বত্ব রাখতে দিতে হবে।” তাঁর দাবি, প্রাথমিক রাউন্ডের খেলাগুলির জন্যেই মাসকাটের নাম ভাবা হয়েছে। এর ফলে আমিরশাহির মাঠগুলি প্রস্তুত হওয়ার সময় পাবে।

ওই কর্তা বলেছেন, “যদি আইপিএল ১০ অক্টোবর শেষ হয় এবং আমিরশাহিতে বিশ্বকাপ নভেম্বরে শুরু হয়, তাহলে এত বড় প্রতিযোগিতার জন্য পিচ প্রস্তুত করার যথেষ্ট সময় পাওয়া যাবে। প্রথম সপ্তাহের খেলা ওমানে হতে পারে।” অনেকেরই ধারণা, ভারত যতই সময় নিক, অক্টোবর-নভেম্বরে দেশে টি-টোয়েন্টি বিশ্বকাপ করা ঝুঁকির হয়ে যাবে।

Advertisement

বোর্ডের কর্তা সাফ জানালেন, “এখন দিনে ১ লক্ষ ২০ হাজার আক্রান্ত ধরা পড়ছে। কিন্তু ২৮ জুনের বৈঠকে যদি আপনি ভারতে বিশ্বকাপ করার সিদ্ধান্ত নেন, তাহলে কী করে বুঝবেন অক্টোবরে অবস্থা কেমন থাকবে? যদি তৃতীয় ঢেউ আসে তখন?” তাঁর সংযোজন, “বিসিসিআই-এর প্রত্যেকে জানে আইপিএল আমিরশাহিতে নিয়ে যাওয়ার পিছনে বৃষ্টির মরসুমটা কোনও কারণই নয়। ২৫০০ কোটি টাকা আইপিএল-এর উপর নির্ভর করছে। বিশ্বকাপের মতো ১৬ দলের প্রতিযোগিতায় যদি কেউ আক্রান্ত হয়, তাহলে আইপিএল-এর মতো দুম করে বন্ধ করা যাবে না। ছোট দলগুলির পক্ষে বিকল্প ক্রিকেটার আনাও অসম্ভব।”

আরও পড়ুন

Advertisement