Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৯ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

গম্ভীর-ইশান্ত দলে, চোটের জন্য বাইরে রোহিত, নতুন মুখ হার্দিক

জল্পনা ছিলই। প্রথম থেকেই রাখা হবে গৌতম গম্ভীরকে। হলও তাই। ফেরার কথা ছিল ইশান্ত শর্মারও। ফিরলেন তিনিও। চোটের জন্য দলের বাইরে চলে গেলেন রোহিত

সংবাদ সংস্থা
০২ নভেম্বর ২০১৬ ১৪:৩৪
Save
Something isn't right! Please refresh.
ভারতীয় টেস্ট দল। ছবি: এএফপি।

ভারতীয় টেস্ট দল। ছবি: এএফপি।

Popup Close

জল্পনা ছিলই। প্রথম থেকেই রাখা হবে গৌতম গম্ভীরকে। হলও তাই। ফেরার কথা ছিল ইশান্ত শর্মারও। ফিরলেন তিনিও। চোটের জন্য দলের বাইরে চলে গেলেন রোহিত শর্মা। ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতীয় দলে পরিবর্তন বলতে তিন নিয়মিত ওপেনারকে ছাড়াই ইংল্যান্ডের বিরুদ্ধে খেলতে নামছে ভারত। রোহিত ছাড়াও দলে রাখা হয়নি লোকেশ রাহুল ও শিখর ধবনকে। বুধবার নির্বাচক প্রধান এমএসকে প্রসাদ দল নির্বাতন করে জানিয়ে দেন, ‘‘রাহুল ও ধবনের চোটের চিকিৎসা চলছে। কিন্তু রোহিতের চোট গুরুতর। হয়তো অস্ত্রোপচার করতে হতে পারে।’’

৯ নভেম্বর থেকে ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্ট খেলতে নামছে ভারত। তার আগে প্রথম দুই ম্যাচের জন্য ১৫ সদস্যের দল বেছে নিল বিসিসিআই। দলে নতুন মুখ বলতে হার্দিক পাণ্ড্য। নিউজিল্যান্ডের বিরুদ্ধে একদিনের সিরিজে ম্যাচের সেরাও হয়েছিলেন তিনি। হার্দিকের ওয়ান ডে পারফর্মেন্স দেখেই তাঁকে টেস্ট দলে ডেকে নেওয়া হয়েছে। অন্যদিকে, নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজের শেষ ম্যাচে হাফ সেঞ্চুরি করে দলে থেকে গিয়েছেন গৌতম গম্ভীর। চিকনগুনিয়ার জন্য কিউইদের বিরুদ্ধে দলে ডাক পেয়েও খেলতে পারেননি। এ বার তিনি পুরো সুস্থ হয়েই দলে ফিরেছেন।

৫ নভেম্বর রাজকোটে পৌঁছবে পুরো ভারতীয় দল। ইংল্যান্ড দল বুধবারই পৌঁছে যাবে মুম্বইয়ে। এর পর ৫ নভেম্বর উড়ে যাবে রাজকোটে। পাঁচ টেস্টের সিরিজের প্রথম ম্যাচ রাজকোটে ৯-১৩ নভেম্বর। দ্বিতীয় ম্যাচ বিশাখাপত্তনমে ১৭-২১ নভেম্বর। তৃতীয় ম্যাচ মোহালিতে ২৬-৩০ নভেম্বর। চতুর্থ ম্যাচ মুম্বইয়ে ৮-১২ ডিসেম্বর। শেষ ম্যাচ ১৬-২০ ডিসেম্বর।

Advertisement

প্রথম দুই টেস্টের জন্য ভারতীয় দল: বিরাট কোহালি, অজিঙ্ক রাহানে, ইশান্ত শর্মা, চেতেশ্বর পূজারা, গৌতম গম্ভীর, জয়ন্ত যাদব, অমিত মিশ্রা, রবিচন্দ্রন অশ্বিন, রবিন্দ্র জাদেজা, ঋদ্ধিমান সাহা, করুণ নায়ার, মুরলী বিজয়, মহম্মদ সামি, উমেশ যাদব ও হার্দিক পাণ্ড্য।

আরও খবর

জল্পনায় গম্ভীর, ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতীয় দল ঘোষণা বুধবার



Something isn't right! Please refresh.

Advertisement