Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৭ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

রঞ্জি ট্রফিতে সেঞ্চুরির দিনে হিমাচলের ৩৬

‘ঘরের মাঠ’ ইডেনে আগের ম্যাচে দু’জনই ব্যাট হাতে ব্যর্থ ছিলেন। কেকেআরের সেই ওপেনিং জুটি গৌতম গম্ভীর এবং রবিন উথাপ্পা আজ দু’টো আলাদা মাঠে দিল্ল

মোহালি ২৯ অক্টোবর ২০১৬ ০৩:৫৯
Save
Something isn't right! Please refresh.
Popup Close

‘ঘরের মাঠ’ ইডেনে আগের ম্যাচে দু’জনই ব্যাট হাতে ব্যর্থ ছিলেন। কেকেআরের সেই ওপেনিং জুটি গৌতম গম্ভীর এবং রবিন উথাপ্পা আজ দু’টো আলাদা মাঠে দিল্লি ও কর্নাটকের হয়ে সেঞ্চুরি হাঁকিয়ে ফের ফর্মে। মোহালিতে রঞ্জির ‘বি’ গ্রুপে ওডিশার প্রথম ইনিংসের ২৩৭ রানের জবাবে দিল্লি দ্বিতীয় দিনের শেষে ৩৫১-৭। যার ভেতর গম্ভীর একাই ১৪৭ তুলে পরের মাসের গোড়ায় ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে ভারতীয় দলে নিজের দাবি আরও জোরাল করলেন। এমনিতেই সদ্যসমাপ্ত নিউজিল্যান্ড টেস্ট সিরিজে গম্ভীর শেষ ম্যাচটি খেলেছিলেন ইনদওরে।

অন্য দিকে, মুম্বইয়ে অসমের ৩২৫ রানের ভাল জবাব দিচ্ছে কর্নাটক, প্রথম ইনিংসে ২২৩-২ স্কোরে পৌঁছে। উথাপ্পা ১০৮ রানে ক্রিজে আছেন। অন্য প্রান্তে করুণ নায়ার-ও সেঞ্চুরি (১০৮) করে অপরাজিত। মাত্র চার রানে দু’উইকেট হারানোর পরে উথাপ্পা-নায়ার জুটিতে এখনও উঠেছে ২১৯ রান।

কোটলায় আবার হরভজন সিংহ-হীন পঞ্জাব বোলিংকে এ দিন আরও হেনস্থা করে বরোদার দীপক হুডা করলেন ২৯৩ রান। বরোদা প্রথম ইনিংসে থামে ৫২৯-এ। জবাবে পঞ্জাব দ্বিতীয় দিনের শেষে ১২১-১। বাইশ বছরের হুডা আগের দিন অপরাজিত ১৯০ থেকে শুরু করে এ দিন তাঁর প্রথম শ্রেণির কেরিয়ারে প্রথম ডাবল সেঞ্চুরি করলেও মাত্র সাত রানের জন্য ট্রিপল সেঞ্চুরিতে পৌঁছতে পারেননি।

Advertisement

শুক্রবারের রঞ্জিতে সেঞ্চুরির ছড়াছড়ির মধ্যেও অবশ্য হায়দরাবাদের বিরুদ্ধে হিমাচল প্রদেশ মাত্র ৩৬-এ অল আউট হয়ে যায়। শেষ ছ’বছরে রঞ্জি ট্রফিতে এটা চতুর্থ ক্ষুদ্রতম ইনিংস। গ্রুপ ‘সি’-র এই ম্যাচের সারা দিনে মোট ১৫ উইকেট পড়েছে। লেগ স্পিনার আকাশ ভাণ্ডারির কোনও রান না দিয়ে চার উইকেট তুলে নেওয়ার ধাক্কায় হিমাচলের প্রথম ইনিংস ২৫ ওভারে শেষ হয়ে যায়। কিন্তু হায়দরাবাদও সুবিধের জায়গায় নেই। তারা মাত্র এক উইকেট হারিয়ে বিপক্ষের ৩৬ রান টপকে গেলেও তার পরে হিমাচল সিমার ঋষি ধবনের ৬-৩৫’এর দাপটে দিনের শেষে সাত উইকেটে ৯৯।



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement