Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৫ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

দলের ৪৯ জনের খরচ দেবে না সরকার

আসন্ন এশিয়ান গেমসের ভারতীয় দলের ৮০৪ জন সদস্যকে জাকার্তায় অংশ নেওয়ার ব্যাপারে সবুজ সঙ্কেত দিল কেন্দ্রীয় সরকার। এই দলে খেলোয়াড়ের সংখ্যা ৫৭২ জ

নিজস্ব প্রতিবেদন
১২ অগস্ট ২০১৮ ০৩:০৫
Save
Something isn't right! Please refresh.
Popup Close

আসন্ন এশিয়ান গেমসের ভারতীয় দলের ৮০৪ জন সদস্যকে জাকার্তায় অংশ নেওয়ার ব্যাপারে সবুজ সঙ্কেত দিল কেন্দ্রীয় সরকার। এই দলে খেলোয়াড়ের সংখ্যা ৫৭২ জন। তবে সবার খরচ সরকার দেবে না। দেবে মোট ৭৫৫ জনের। অন্যান্য ২৩২ জনের মধ্যে ৪৯ জনকে সংশ্লিষ্ট জাতীয় সংস্থার খরচে যেতে হবে। এই দলে কর্মকর্তার সংখ্যাই ১৮৩ জন। কোচ যাচ্ছেন ১১৯ জন। চিকিৎসক ও ফিজিওথেরাপিস্ট মিলিয়ে ২১ জন। জাকার্তায় মোট ৩৬টি ইভেন্টে ভারতের ৩১২ জন পুরুষ ও ২৬০ জন মহিলা অংশ নেবেন।

আইওএ-র দেওয়া তালিকার ২৬ জন ম্যানেজারের খরচ সরকার দেবে না বলে জানিয়েছে। সঙ্গে তিন জন কোচ ও অতিরিক্ত কর্মকর্তার ব্যাপারেও খরচের কোনও দায়িত্ব নেবে না সরকার। ভারতীয় দলের দীর্ঘ তালিকা তৈরি করতে আইওএ এ বারও অনেক সময় নিয়েছে। তুলনায় সরকারি সবুজ সঙ্কেত এসে গিয়েছে দ্রুতই। কারণ সরকারের কাছে তালিকা পৌঁছয় গত সোমবার। বিস্ময়কর ভাবে তালিকা পাওয়ার আগেই আইওএ-র নিজস্ব যে ১২ জনের দল জাকার্তায় যাচ্ছে, তাঁদেরও সবুজ সঙ্কেত দেওয়া হয়েছিল। তাঁরাও যাবেন সরকারি খরচে। এঁদের মধ্যে আছেন শেফ দ্য মিশন এবং তাঁর চার সহকারীও। অথচ আইওএ আগেই বলেছিল, এই বারো জনকে তারা নিজেদের খরচে পাঠাবে। শেষ এশিয়ান গেমসে ভারতের সব চেয়ে বেশি পদক এসেছিল অ্যাথলেটিক্স থেকে। এ বার ৫০ জন অ্যাথলিট জাকার্তায় যাচ্ছেন। কোচ ও কর্মকর্তা মিলিয়ে মোট ৭৫ জনের দল। তার পরেই সব চেয়ে বড় দল রোয়িংয়ে (ক্যানয়-কায়াক)। যার রোয়ারই ৪৯ জন। দলের মোট সদস্য ৬০। এর পরেই রয়েছে ৫১ জনের হকি দল। খেলোয়াড় ৩৬ জন। শুটিংয়ে মোট ৩৬ জন। যার মধ্যে শুটার ২৮ জন। প্রসঙ্গত শেষ এশিয়াড থেকে শুটাররা ৯টি পদকে পেয়েছিলেন।

Advertisement


Tags:
Asian Games Expenditure Government Asian Games 2018এশিয়ান গেমস ২০১৮
Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement