Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৪ জানুয়ারি ২০২২ ই-পেপার

বিদেশে খেলে আসাটা কাজে লেগেছে গুরপ্রীতের

নিজস্ব প্রতিবেদন
১৪ মার্চ ২০১৮ ১৯:৪৮
বেঙ্গালুরু তথা ভারতীয় দলের এক নম্বর গোলকিপার গুরপ্রীত সিংহ সান্ধু। —ফাইল চিত্র।

বেঙ্গালুরু তথা ভারতীয় দলের এক নম্বর গোলকিপার গুরপ্রীত সিংহ সান্ধু। —ফাইল চিত্র।

ইউরোপ থেকে ভারতে ফিরে দেশের মাটিতে মরসুমটা ভালই গিয়েছে গুরপ্রীত সিং সান্ধুর। চ্যাম্পিয়ন হতে পারলে মরসুমের শেষটাও দারুণ হতে পারে।

বেঙ্গালুরু এফসি-র গোলরক্ষক তাঁর ফুটবল-জীবনে আগে কখনও কোনও শীর্ষস্তরের লিগে ১৮ ম্যাচ খেলেননি। এই আইএসএল-এ তাঁর পারফরম্যান্স প্রমাণ করে দিয়েছে, ভারত থেকে নরওয়েতে গিয়ে ঠিক কতটা উপকৃত হয়েছিলেন তিনি।

আগে কখনও কোনও লিগ খেতাবও জেতেননি গুরপ্রীত। সবচেয়ে কাছাকাছি গিয়েছিলেন যখন ইস্টবেঙ্গল রানার্স হয়েছিল আই লিগে। এ বার, ২৬ বছরের গোলরক্ষকের নিজের ফর্ম এবং দল বেঙ্গালুরুর ছন্দ বুঝিয়ে দিয়েছে, প্রথমবার চ্যাম্পিয়ন হওয়ার যথেষ্ট সম্ভাবনা রয়েছে তাঁর দলের হাত ধরে।

Advertisement

আরও পড়ুন
আইএসএল ফাইনালে চেন্নাইয়িন

ফাইনালের সামনে দাড়িয়ে গুরপ্রীত বলেন, ‘‘এখনও জিতিনি। তাই জিতলে কেমন অনুভূতি হবে, এক্ষুনি বলতে পারব না। তবে চ্যাম্পিয়ন হলে অবশ্যই দারুণ লাগবে কারণ আগে কখনও চ্যাম্পিয়ন হইনি। প্রথম থেকেই আমাদের লক্ষ্য ছিল একটা একটা করে ম্যাচ ধরে খেলা। এখনও সেই লক্ষ্যেই এগোতে চাইছি।’’ দু’দিন আগেই বেঙ্গালুরু এফসির সঙ্গে পাঁচ বছরের চুক্তি করেছেন গুরপ্রীত।

আইএসএল-এর অভিষেকেই বেঙ্গালুরুর চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্ন গতি পেয়েছে গুরপ্রীতের পারফরম্যান্সেও। সেমিফাইনালের দ্বিতীয় পর্বে নিজেদের মাঠে এফসি পুণে সিটির বিরুদ্ধে খেলার শুরুতেই পুণেকে গুরুত্বপূর্ণ অ্যাওয়ে গোলের সুবিধা নিতে দেননি দুরন্ত রিফ্লেক্সে। প্রতিযোগিতাতেও সোনার গ্লাভস পাওয়ার অন্যতম দাবিদারও তাই তিনিই।

নরওয়ের স্তাবেক এফসি-তে খেলে উপকৃত হয়েছেন, সন্দেহ নেই। রিজার্ভ লিগে নিয়মিত খেলতেন, প্রতি সপ্তাহেই। আর সেখানে নিয়মিত ম্যাচ খেলার ফলে বাড়তি আত্মবিশ্বাসে এখন টগবগ করে ফুটছেন তিনি।

গুরপ্রীতের পাঁচ বছরের চুক্তির পর এই ভিডিওটি পোস্ট করে বেঙ্গালুরু এফসি


আইএসএল-এ গোলরক্ষকরা বারবারই চোখ টেনে নিয়েছেন। গুরপ্রীত সবার মধ্যেই এগিয়ে রয়েছেন। জামশেদপুর এফসির সুব্রত পাল, চেন্নাইয়ান এফসির করণজিৎ সিংহ এবং মুম্বই সিটি এফসির অমরিন্দর সিংহ বেশ ভাল খেলেছে পুরো টুর্নামেন্টেই। কিন্তু গুরপ্রীতের মতো নজর কাড়েননি কেউই।

তিনকাঠির তলায় তাঁর নির্ভরযোগ্য উপস্থিতির কারণেই বেঙ্গালুরুর রক্ষণ ২০ ম্যাচে মাত্র ১৭ গোল হজম করেছে। সাতটি ম্যাচে একটিও গোল খায়নি বেঙ্গালুরু। গুরপ্রীত বোধহয় সেরা ম্যাচ খেলেছিলেন ভুবনেশ্বরে, যেখানে প্রায় একার হাতেই জামশেদপুর এফসিকে গোল করতে দেননি তিনি।

শনিবার ফাইনালে চেন্নাইয়ান এফসির বিরুদ্ধেও একই রকম পারফরম্যান্স দেখাতে চাইবেন গুরপ্রীত। আর যদি তিনি তা পারেন, জীবনে প্রথমবার লিগ জয়ীর খেতাবও জিতবেন তিনি।

তথ্য: আইএসএল।



Tags:
Football Footballer Gurpreet Singh Sandhu Bengaluru FCগুরপ্রীত সিংহ সান্ধু

আরও পড়ুন

Advertisement