Advertisement
৩০ এপ্রিল ২০২৪
HS Prannoy

অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে প্রণয়, সেমিফাইনালে হারালেন ভারতের প্রিয়াংশুকে

অস্ট্রেলিয়ান ওপেন ব্যাডমিন্টনের খেতাব জয় থেকে একটি ম্যাচ দূরে প্রণয়। সেমিফাইনালে তিনি হারালেন জাতীয় দলের সতীর্থ প্রিয়াংশুকে। ফাইনালে তাঁর প্রতিপক্ষ চিনের হংইয়াং।

picture of HS Prannoy

এইচএস প্রণয়। ছবি: টুইটার।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৫ অগস্ট ২০২৩ ২০:০৪
Share: Save:

অস্ট্রেলিয়ান ওপেন ব্যাডমিন্টনের ফাইনালে উঠলেন ভারতের এইচএস প্রণয়। সেমিফাইনালে তিনি হারিয়েছেন ভারতের আর এক খেলোয়াড় প্রিয়াংশু রাজাওয়াতকে। ফাইনালে তাঁর প্রতিপক্ষ চিনের ওয়েং হংইয়াং। প্রণয় এই প্রথম এই প্রতিযোগিতার ফাইনালে উঠলেন।

প্রতিযোগিতার শুরু থেকেই ভাল ফর্মে ছিলেন ভারতের এক নম্বর পুরুষ ব্যাডমিন্টন খেলোয়াড়। সেমিফাইনালেও সেই ফর্ম ধরে রেখে ফাইনালে পৌঁছে গেলেন প্রণয়। শেষ চারের লড়াইয়ে বিশ্বের ন’নম্বর প্রণয় ২১-১৮, ২১-১২ ব্যবধানে হারিয়েছেন প্রিয়াংশুকে। বিশ্বের ৩১ নম্বর ব্যাডমিন্টন খেলোয়াড় প্রথম গেমে কিছুটা প্রতিরোধ গড়ে তুলতে পারলেও দ্বিতীয় গেমে প্রণয়ের দাপট ছিল। ফাইনালে তাঁকে লড়াই করতে হবে বিশ্বের ২৪ নম্বর চিনের হংইয়াংয়ের বিরুদ্ধে।

প্রথম গেমে প্রিয়াংশুর আগ্রাসী ব্যাডমিন্টনের সামনে কিছুটা রক্ষণাত্মক কৌশল নিয়েছিলেন প্রণয়। দ্বিতীয় গেমে ৩১ বছরের খেলোয়াড় আর প্রতিপক্ষকে কোনও সুযোগ দেননি। তাঁর একাধিক শক্তিশালী স্ম্যাশের জবাব দিতে পারেননি প্রিয়াংশু। প্রথম গেমের মাঝামাঝি থেকে চেনা ফর্মে দেখা যায় প্রণয়কে।

কোয়ার্টার ফাইনালে বিশ্বের দ্বিতীয় বাছাই এবং প্রতিযোগিতার শীর্ষ বাছাই ইন্ডোনেশিয়ার অ্যান্টনি সিনিসুকা গিনটিংকে ১৬-২১, ২১-১৭, ২১-১৪ ব্যবধানে হারান প্রণয়। দ্বিতীয় রাউন্ডের শুরুতেও ০-৬ পয়েন্টে পিছিয়ে পড়ার পর ২-১ গেমে জয় ছিনিয়ে নিয়েছিলেন তিনি। বিশ্ব ক্রমতালিকার বিচারে ফাইনালেও প্রণয় কোর্টে নামবেন এগিয়ে থেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

HS Prannoy Australian Open badminton
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE