×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১১ মে ২০২১ ই-পেপার

বিস্ময় গোল পেদ্রো মানজির, আই লিগের প্রথম ছয় নিশ্চিত করল মহমেডান

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৮ ফেব্রুয়ারি ২০২১ ১৮:২০
গোলের পর উচ্ছ্বাস মানজির।

গোলের পর উচ্ছ্বাস মানজির।
ছবি টুইটার

পেদ্রো মানজির দুরন্ত ফুটবলের সৌজন্যে আই লিগে চমকে দিল মহমেডান। লিগের দশম ম্যাচে স্প্যানিশ তারকার জোড়া গোলে তারা রিয়াল কাশ্মীরকে হারাল ২-০ ব্যবধানে। সেই সঙ্গে প্রথম ছয়ে থাকাও নিশ্চিত হয়ে গেল।

১০ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে মহমেডান উঠে এল চতুর্থ স্থানে। বাকি দলগুলির ফলাফল যা-ই হোক না কেন, মহমেডানের প্রথম ছয়ে থাকা আটকাচ্ছে না। চলতি আই লিগে প্রথম বার হারল রিয়াল কাশ্মীর।

দশ জনে খেলেও ভাল ফুটবল উপহার দিল মহমেডান। এর কৃতিত্ব পুরোটাই প্রাপ্য মানজির। এর আগে আই লিগে চেন্নাই সিটির হয়ে তাঁকে দুরন্ত খেলতে দেখা গিয়েছে। এদিনও নিজেদের অর্ধ থেকে লম্বা শটে এগিয়ে থাকা বিপক্ষ গোলকিপারকে বোকা বানিয়ে তাঁর গোল নেটমাধ্যমে ভাইরাল হয়ে গিয়েছে। চেন্নাইয়ের হয়েও এক বার আইজলের বিরুদ্ধে এমন ধরনের গোল করেছিলেন মানজি, যা সে বার আই লিগের সেরা গোল হিসেবে মান্যতা পেয়েছিল।

Advertisement

এদিন প্রথমার্ধে বল নিয়ন্ত্রণ রেখেও গোল করতে পারেনি মহমেডান। প্রায় ৮০ শতাংশ বল নিয়ন্ত্রণ ছিল তাদের। কিন্তু ভানলালবিয়া ছাংতের একটি প্রচেষ্টা ছাড়া সে ভাবে সুযোগ আসেনি। উল্টে ফাউল করে লাল কার্ড দেখেন এজে কিংসলে। দ্বিতীয়ার্ধে অন্য মেজাজে পাওয়া যায় কালো প্যান্থারদের। ৭০ মিনিটের মাথায় সহজ সুযোগ নষ্ট করলেও ৭৪ মিনিটে জাত চেনান মানজি। বিপক্ষ গোলকিপারকে এগিয়ে থাকতে দেখে নিজেদের অর্ধ থেকেই লম্বা শট করেন, যা সরাসরি গোলে ঢোকে। ৭৯ মিনিটে হেড থেকে ব্যবধান বাড়ান।

Advertisement