Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৮ জানুয়ারি ২০২২ ই-পেপার

Ajinkya Rahane: ছন্দহীন রহাণের পরিবর্ত খুঁজে দিলেন চ্যাপেল, সহ-অধিনায়কও বেছে দিলেন তিনি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১২ সেপ্টেম্বর ২০২১ ১৭:৫৪
ভারতীয় দলে রহাণের পরিবর্ত প্রয়োজন।

ভারতীয় দলে রহাণের পরিবর্ত প্রয়োজন।
—ফাইল চিত্র

ইয়ান চ্যাপেল মনে করেন ভারতীয় দলে অজিঙ্ক রহাণের পরিবর্ত প্রয়োজন। কে সেই জায়গা নিতে পারেন তাও বলে দিয়েছেন অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটার। পাঁচ নম্বরে কাকে বেছে নিলেন চ্যাপেল?

রহাণের বদলে চ্যাপেল বেছে নিয়েছেন ঋষভ পন্থ, হার্দিক পাণ্ড্য, রবীন্দ্র জাডেজা এবং রবিচন্দ্রন অশ্বিনকে। চ্যাপেলের মতে এই চারজনের মধ্যে রহাণের অভাব ঢেকে দেওয়া ক্ষমতা রয়েছে। এই চারজন খেললে রহাণেকে বাদ দিয়েও খেলতে নামতে পারে ভারত।

অস্ট্রেলিয়ায় মেলবোর্নে শতরানের পর থেকেই যেন ছন্দ হারিয়েছেন রহাণে। এই বছর এখনও অবধি ১১টি টেস্ট খেলেছেন তিনি। ১৯টি ইনিংসে করেছেন ৩৭২ রান। গড় মাত্র ১৯.৫৭। অর্ধ শতরান করেছেন মাত্র দু’টি। চ্যাপেল বলেন, “যে মিডল অর্ডারে জাডেজা, পন্থ, হার্দিক, অশ্বিন রয়েছে, রান সেখানে আসবেই। তিন জন পেসার দলে নিলে ব্যাটসম্যানদের সাহায্য করার জন্য দারুণ একটা আক্রমণ রয়েছে ভারতের কাছে।”

Advertisement

চ্যাপেল বলেন, “ভারতের সব থেকে সুবিধা হবে এই চারজনের যে কোনও একজনকে পাঁচ নম্বরে নামাতে পারবে। পন্থ এদের মধ্যে ভাল ব্যাটসম্যান। কিন্তু মাঠে অনেকক্ষণ উইকেটরক্ষা করে যদি ক্লান্ত হয়ে যায় তা হলে পাঁচ নম্বরে জাডেজা নামতে পারে। হার্দিকও পাঁচ নম্বরে খেলতে পারে।”

রহাণে টেস্ট ক্রিকেটে ভারতের সহ-অধিনায়ক। তাঁকে বাদ দিলে সহ-অধিনায়ক হবেন কে? ইয়ান চ্যাপেল বলেন, “রহাণেকে বাদ দিলে ভারতের সমস্যা হতে পারে সহ-অধিনায়কত্ব নিয়ে। তবে দলে রোহিত শর্মা রয়েছে। সহ-অধিনায়কের দায়িত্ব নেওয়ার ক্ষমতা ওর রয়েছে।”

আরও পড়ুন

Advertisement