Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৬ জানুয়ারি ২০২২ ই-পেপার

কুম্বলে ইস্যুতে বিরাটের হয়ে সওয়াল চ্যাপেলের

প্রাক্তন কোচ অনিল কুম্বলের পদত্যাগ এবং সদ্য জাতীয় দলের দায়িত্ব নেওয়া রবি শাস্ত্রীর নিয়োগকে কেন্দ্র করে বহু নাটকের সাক্ষী থেকেছে ক্রিকেটমহল।

সংবাদ সংস্থা
২৩ জুলাই ২০১৭ ২২:৫৭
ইয়ান চ্যাপেল। ছবি: সংগৃহীত।

ইয়ান চ্যাপেল। ছবি: সংগৃহীত।

অনিল কুম্বলে নয়, বিরাট কোহালিরই পাশে দাঁড়ালেন ইয়ান চ্যাপেল। প্রাক্তন কোচ অনিল কুম্বলের পদত্যাগ এবং সদ্য জাতীয় দলের দায়িত্ব নেওয়া রবি শাস্ত্রীর নিয়োগকে কেন্দ্র করে বহু নাটকের সাক্ষী থেকেছে ক্রিকেটমহল। এ বার সেই নাটকে অযাচিত ভাবে নাক গলালেন প্রাক্তন অস্ট্রেলীয় এই ক্রিকেটার।

কোচ নির্বাচনী ইস্যুতে বিরাট কোহালির সমর্থনে চ্যাপেল বলেন, “কোচ যদি সব কিছুই অধিনায়কের উপর চাপিয়ে দিতে চান তা হলে তা কখনই সমর্থনযোগ্য নয়। বরং যাঁর সঙ্গে তিনি ভাল ভাবে মিশতে পারবে তাঁকেই কোচ করা উচিত।” শুধু তাই নয়, অনিল কুম্বলেকে হঠাৎ করে ভারতীয় দলের কোচের পদে আনার বিষয়েও এ দিন সন্ধিহান চ্যাপেল। তিনি বলেন, “ভারতীয় দলের ক্রিকেট ডিরেক্টর হিসেবে শাস্ত্রীর সঙ্গে কোহালির সম্পর্কের যা রসায়ন ছিল, তা কুম্বলের সঙ্গে ছিল না। এই পরিস্থিতিতে হঠাৎ করে শাস্ত্রীকে সরিয়ে কেন কুম্বলকে আনা হয়েছিল তা আমার কাছে বোধগম্য নয়।”

আরও পড়ুন: তুমি ভাজ্জি নও! এই হরমনপ্রীতকেই ফিরিয়ে দিয়েছিল পঞ্জাব পুলিশ

Advertisement

কোচ-অধিনায়ক দ্বন্দ্ব ভারতীয় ক্রিকেট ইতিহাসে এই প্রথম নয়। এই দ্বন্দ্ব বড়সড় আকার নিয়েছিল যখন সৌরভ গঙ্গোপাধ্যায়ের সঙ্গে গোলমালে জড়িয়েছিলেন তাঁর ভাই গ্রেগ চ্যাপেল। সেই সময় গ্রেগের পাশে দাঁড়িয়েছিলেন তিনি। আজ কোচের দোষ চোখে আঙুল দিয়ে দেখিয়ে বিরাটের সমর্থনে মুখ খোলার পর প্রশ্ন উঠছে, সে দিন কোন যুক্তিতে সৌরভের বিরোধিতা করেছিলেন তিনি!

আরও পড়ুন

Advertisement