Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৮ অগস্ট ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

স্মিথকে টপকে বিশ্বসেরা হওয়ার দৌড়ে এগিয়ে গেলেন কোহালি

আইসিসি র‌্যাঙ্কিংয়ে প্রথম ছয়টি স্থানে কোনও বদল হয়নি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২০ ডিসেম্বর ২০২০ ১৭:১৪
Save
Something isn't right! Please refresh.
শীর্ষে ওঠার দৌড়ে বিরাট। ছবি: পিটিআই

শীর্ষে ওঠার দৌড়ে বিরাট। ছবি: পিটিআই

Popup Close

টেস্টে বিশ্বের সেরা ব্যাটসম্যান হওয়ার দিকে বেশ কয়েক পা এগিয়ে গেলেন বিরাট কোহালি। আইসিসি-র টেস্ট ব্যাটসম্যানদের ক্রমতালিকায় তিনি এখনও দ্বিতীয় স্থানে থাকলেও শীর্ষে থাকা স্টিভ স্মিথের সঙ্গে ব্যবধান অনেকটাই কমিয়ে এনেছেন তিনি।

রবিবার আইসিসি যে র‌্যাঙ্কিং প্রকাশ করেছে, তাতে অস্ট্রেলিয়ার স্মিথ রয়েছেন ৯০১ পয়ন্টে। কোহালির পয়েন্ট ৮৮৮। অর্থাৎ স্মিথের থেকে মাত্র ২১ পয়েন্ট দূরে রয়েছেন তিনি। অ্যাডিলেড টেস্টের প্রথম ইনিংসে ৭৪ রান করেছিলেন কোহালি। দ্বিতীয় ইনিংসে অবশ্য ৪ রানের বেশি তিনি করতে পারেননি। প্রথম টেস্টের পর তিনি ২ পয়েন্ট পেয়েছেন। উল্টোদিকে স্মিথ প্রথম ইনিংসে ১ রান এবং দ্বিতীয় ইনিংসে অপরাজিত ১ রান করেন। তাঁর ১০ পয়েন্ট কমে গেছে।

আইসিসি র‌্যাঙ্কিংয়ে প্রথম ছয়টি স্থানে কোনও বদল হয়নি। স্মিথ, কোহালির পর তৃতীয় থেকে ষষ্ঠ স্থান পর্যন্ত আছেন যথাক্রমে কেন উইলিয়ামসন (৮৭৭), মার্নাস লাবুসানে (৮৩৯), বাবর আজম (৭৯৭) ও ডেভিড ওয়ার্নার (৭৮৭)। চেতেশ্বর পূজারা (৭৫৫) এক ধাপ নেমে অষ্টম স্থানে চলে এসেছেন। তাঁকে টপকে বেন স্টোকস (৭৬০) সপ্তম স্থানে চলে এসেছেন।

Advertisement

আরও পড়ুন: বিরাট প্রশ্ন: নিজেদের পরিকল্পনা কোথায়?

বোলারদের ক্রমতালিকায় যশপ্রীত বুমরাকে সরিয়ে রবিচন্দ্রন অশ্বিন নবম স্থানে চলে এসেছেন। অশ্বিনের র‌্যাঙ্কিং পয়েন্ট ৭৭৭। বুমরা (৭৫৩) দশম স্থানে নেমে এসেছেন। শীর্ষে অস্ট্রেলিয়ার প্যাট কামিন্স (৯১০)। এরপর রয়েছেন স্টুয়ার্ট ব্রড (৮৪৫), নিল ওয়াগনার (৮৪০), টিম সাউদি (৮২৫), জস হ্যাজেলউড (৮০৫), কাগিসো রাবাদা (৮০২), মিচেল স্টার্ক (৮০০), জেমস অ্যান্ডারসন (৭৮১)।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement