Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৮ জানুয়ারি ২০২২ ই-পেপার

বাংলাদেশের আচরণ খতিয়ে দেখবে আইসিসি, দাবি ভারতের টিম ম্যানেজারের

সংবাদ সংস্থা
পোচেস্ট্রুম ১০ ফেব্রুয়ারি ২০২০ ১৯:৩১
ফাইনালের পরের সেই বিতর্কিত মুহূর্ত। ছবি— ভিডিয়ো থেকে।

ফাইনালের পরের সেই বিতর্কিত মুহূর্ত। ছবি— ভিডিয়ো থেকে।

শেষ হয়েও যেন শেষ হচ্ছে না যুব বিশ্বকাপ! মাঠের ঘটনা এ বার গড়াচ্ছে আইসিসি-র কোর্টে। ম্যাচ শেষের পরে বাংলাদেশ ক্রিকেটারদের আচরণ খতিয়ে দেখবে আন্তর্জাতিক ক্রিকেটের নিয়ামক সংস্থা। এমনটাই দাবি করেছেন ভারতীয় দলের টিম ম্যানেজার।

রবিবার বিশ্বকাপ জয়ের আনন্দে বাংলাদেশের ক্রিকেটাররা ঢুকে পড়েছিলেন মাঠের ভিতরে। কয়েক জনকে দেখা যায় উত্তেজিত ভঙ্গি করতে। এক ভারতীয় ক্রিকেটারের সঙ্গে হাতাহাতিতেও জড়িয়ে পড়েন এক বাংলাদেশি ক্রিকেটার। ওই বাংলাদেশি ক্রিকেটারের বিরুদ্ধে অভিযোগ তিনি নাকি অশ্রাব্য সব কথা বলছিলেন।

ভারতের অনূর্ধ্ব ১৯ দলের ম্যানেজার অনিল পটেল জানান, মাঠের ভিতরে ঝামেলার ভিডিয়ো ভাল করে খতিয়ে দেখে সিদ্ধান্ত নেবে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল। ক্রিকইনফো-কে দেওয়া সাক্ষাৎকারে ভারতের অনূর্ধ্ব ১৯ দলের ম্যানেজার বলেন, ‘‘ঠিক কী ঘটেছিল তা আমরা জানি না। হারের ধাক্কায় সবাই বিমর্ষ ছিল। ম্যাচ চলাকালীন এবং খেলার শেষের দিকে যা ঘটেছে, তা আইসিসি-র আধিকারিকরা ভাল করে খতিয়ে দেখবেন বলে জানতে পেরেছি।’’

Advertisement

আরও পড়ুন: ‘বেশ কয়েক বছর ধরেই মনে হচ্ছিল বিশ্বকাপ জিততে পারি’

দুই প্রতিবেশী দেশের ফাইনাল জুড়েই ছিল স্লেজিং, পাল্টা স্লেজিং, উত্তপ্ত বাক্যবিনিময়। ফিল্ড আম্পায়াররা দু’ দলের ক্রিকেটারদের একাধিক বার শান্ত করার চেষ্টা করেন। ম্যাচের পরের যে ভিডিয়ো ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়, সেখানেও দেখা গিয়েছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেছেন আম্পায়াররা। বাংলাদেশ দলের অধিনায়ক আকবর আলি তাঁর দলের আচরণে দুঃখপ্রকাশ করেছেন। ভারত অধিনায়ক প্রিয়ম গর্গ আবার দায়ী করেছেন বাংলাদেশকেই।

আরও পড়ুন: ‘ক্র্যাম্পে প্রচণ্ড কষ্ট হচ্ছিল, কিন্তু মনে মনে বলছিলাম, এই সুযোগ আর পাওয়া যাবে না’

সব মিলিয়ে উত্তেজনার ফাইনাল শেষের পরেও রয়ে গিয়েছে টেনশন।


আরও পড়ুন

Advertisement