Advertisement
২৯ নভেম্বর ২০২২
ICC World Cup 2019

বোল্ট, বুমরা, না বৃষ্টি, ট্রেন্ট ব্রিজে শেষ হাসি হাসবে কে?

ভারতের কাছে আছে বিশ্ব র‍্যাঙ্কিংয়ে এক নম্বর বোলার যশপ্রীত বুমরা তো নিউজিল্যান্ডের কাছে আছে বিশ্ব র‍্যাঙ্কিংয়ে দ্বিতীয় নম্বর ট্রেন্ট বোল্ট। যদিও এই দু’জনেই বিশ্বকাপে সেরা বোলারদের প্রথম ১০-এর তালিকায় নেই।

বল হাতে প্রতিপক্ষের ব্যাটিং লাইনআপ ভাঙতে তৈরি বোল্ট ও বুমরা।

বল হাতে প্রতিপক্ষের ব্যাটিং লাইনআপ ভাঙতে তৈরি বোল্ট ও বুমরা।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৩ জুন ২০১৯ ১১:৩৩
Share: Save:

আর কয়েক ঘণ্টা পরই ট্রেন্ট ব্রিজে বসতে চলেছে ভারত বনাম নিউজিল্যান্ড মহা ম্যাচের আসর। এই বিশ্বকাপে এখনও পর্যন্ত এই দু’টি দলই আছে যারা একটাও ম্যাচ হারেনি। এক দিকে শ্রীলঙ্কা, বাংলাদেশ, আফগানিস্তানের মতো দলের বিরুদ্ধে জয় পাওয়ার পর প্রথম কোনও শক্তিশালী দলের বিরুদ্ধে মাঠে নামতে চলেছে নিউজিল্যান্ড। অন্য দিকে ভারত প্রথম দু’টি ম্যাচে দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়ার মতো শক্তিশালী দলকে হারিয়ে দারুন ফর্মে আছে।

Advertisement

সুতরাং বলার অপেক্ষা রাখে না, আজকের ম্যাচটি দর্শকদের কাছে কতটা গুরুত্বপূর্ণ হতে চলেছে। তবে অনেক বিশেষজ্ঞের মতে, এই ম্যাচেআসল লড়াই হবে দুইদেশের পেসারদের মধ্যে। এক দিকে যেমন আছেন বুমরা, ভুবি, হার্দিকরা, তেমনই অন্য দিকে আছেন বোল্ট, ফার্গুসন, হেনরি, নিসামের মতো তারকা।

ভারতের কাছে আছে বিশ্ব র‍্যাঙ্কিংয়ে এক নম্বর বোলার যশপ্রীত বুমরা তো নিউজিল্যান্ডের কাছে আছে বিশ্ব র‍্যাঙ্কিংয়ে দ্বিতীয় নম্বর ট্রেন্ট বোল্ট। যদিও এই দু’জনেই বিশ্বকাপে সেরা বোলারদের প্রথম ১০-এর তালিকায় নেই। বুমরা এখনও পর্যন্ত ২টি ম্যাচ খেলে নিয়েছেন মোট ৫টি উইকেট, বোল্ট ৩টি ম্যাচে নিয়েছেন ৩টি উইকেট।

আরও পড়ুন: বিশ্বকাপ শেষ হয়ে যায়নি, ধওয়নের ইঙ্গিত শায়েরিতে

Advertisement

তাই আজকের ম্যাচে স্বাভাবিক ভাবেই এই দুই পেসারই নিজের নিজের পরিসংখ্যান ভাল করার দিকে নজর দেবেন। এই দুই বোলার ছাড়াও নজর থাকবে নিউজিল্যান্ডের লকি ফার্গুসন ও ম্যাট হেনরি এবং ভারতের ভুবনেশ্বর কুমারেরদিকে। হেনরিরা যেমন দলের স্ট্রাইক বোলারের চেয়ে বেশি ফর্মে আছেন, তেমনই দুই ম্যাচেই ভাল বল করে নজর কেড়েছেন ভুবি।

বুধবার বিসিসিআইয়ের টুইটার হ্যান্ডের পোস্ট হওয়া একটি ছবিতে দেখা যায়, ট্রেন্ট ব্রিজের আকাশ ঘন কালো মেঘে ঢেকে আছে। যা থেকে বৃষ্টির সম্ভাবনাও উড়িয়ে দেওয়া যাচ্ছে না।

আরও পড়ুন: শিখর-ফর্মুলায় বোল্টকে সামলাক রোহিতরা

এই আবহাওয়ায় যদি আজ খেলা হয়, তাহলে সিম বোলাররাই সবচেয়ে বেশি সুবিধা পাবেন। দ্রুত গতির সঙ্গে যে দলের বোলাররা বল বেশি সুইং করাতে পারবে, সেই দলেরই জেতার সুযোগ বেশি বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।

সেক্ষেত্রে আবহাওয়ার পর্যালোচনা করে বলা যায় আজকের ম্যাচে প্রথমে ব্যাট করলে তাড়াতাড়ি উইকেট পড়ার আশঙ্কা থেকেই যাচ্ছে। তার উপর খেলার মাঝে বৃষ্টি হলে ডাকওয়ার্থ-লুইসের সম্ভাবনাও উড়িয়ে দেওয়া যাচ্ছে না। তাই টসে জিতে ফিল্ডিং করাই প্রধান লক্ষ্য থাকবে দুই দলেরই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.